৩৪৫ রান করেও হারল পাকিস্তান

ভারতের স্পোর্টিং উইকেটে আসন্ন ওয়ানডে বিশ্বকাপ কেমন হতে যাচ্ছে সেটারই একটা চিত্র দেখা গেল পাকিস্তান ও নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচে। এই ম্যাচে ৩৪৫ রান করেও হেরে গেল পাকিস্তান। সেঞ্চুরি পেয়েছেন মোহাম্মদ রিজওয়ান। লম্বা সময় পর ক্রিকেটে ফিরে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন কেন উইলিয়ামসনও।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই ইমাম উল হকের উইকেট হারায় পাকিস্তান। দলীয় ৪৬ রানের মধ্যে ফিরে যান ওপেনার আব্দুল্লাহ শফিকও। ২৫ বলে ১৪ রান আসে তার ব্যাটে। তারপর ১১৪ রানের জুটি গড়েন বাবর আজম এবং রিজওয়ান। ৮৪ বলে ৮০ রান করে প্রস্তুতি বেশ ভালোভাবেই সম্পন্ন করেন বাবর। এরপর সওদ শাকিলের সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন রিজওয়ান। এই জুটি অবশ্য অবিচ্ছিন্নই থাকে। কেননা ৯৪ বলে ১০৩ রান করে স্বেচ্ছা অবসরে যান রিজওয়ান।

শেষদিকে শাকিলের ৫৩ বলে ৭৫ এবং আঘা সালমানের ২৩ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংসে কিউইদের সামনে বড় লক্ষ্য দাঁড় করায় পাকিস্তান। কিউইদের হয়ে মিচেল সান্টনার দুটি উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে উইলিয়ামসনের প্রস্তুতিটা ভালোই হলো। হাঁটুর অস্ত্রোপচার থেকে পুরোপুরি ফিট এখনও হননি উইলিয়ামসন। দীর্ঘদিন পর ব্যাটিং নেমে ৫০ বলে ৫৪ রান করে উঠে গেছেন তিনি। পাকিস্তানের ছুঁড়ে দেয়া লক্ষ্য কিউইরা তাড়া করে ৩৮ বল আর ৫ উইকেট হাতে রেখে।

এ দিন অবশ্য শুরুতেই ফিরে যান ডেভন কনওয়ে। হাসান আলীর বলে ফিরে যান শূন্য রানে। তবে আরেক প্রান্তে ঝড় তোলেন রাচিন রবীন্দ্র। ফেরার আগে ৭২ বলে ৯৭ রানের ইনিংস খেলেন তিনি। তিনে নামা উইলিয়ামসনের পাশাপাশি ৪ নম্বরে নামা ড্যারিল মিচেলও পেয়েছেন হাফ সেঞ্চুরি। ৫৭ বলে ৫৯ রান করে তিনিও স্বেচ্ছায় মাঠ ছেড়ে যান। তারপর মার্ক চ্যাপম্যান ৪১ বলে ৬৫ আর জিমি নিশাম ২১ বলে ৩৩ রানের ইনিংস খেলে নিউজিল্যান্ডকে জেতান। পাকিস্তানের পরের প্রস্তুতি ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে, ৩ অক্টোবর। আর নিউজিল্যান্ডের পরের ম্যাচটি ২ অক্টোবর, প্রতিপক্ষ সাউথ আফ্রিকা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.