জনপ্রিয়তায় সবাইকে ছাড়িয়ে ইমরান খান

গত বছর থেকে পাকিস্তানের ‘অনিশ্চিত’ রাজনীতির কেন্দ্রবিন্দুতে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইপ্রধান ইমরান খান। বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি আছেন তিনি। তবে বন্দি থাকলেও দেশের মানুষের কাছে এখনো সবচেয়ে বেশি জনপ্রিয় পিটিআইপ্রধান।

আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) ইমরানকে নিয়ে এমন তথ্য জানিয়েছেন পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) নেতা মিফতাহ ইসমাইল। সম্প্রতি করা এক জনমত জরিপের বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য নিউজ।

পিএমএল-এনের সঙ্গে দ্বন্দ্বের জেরে পাকিস্তানে একটি নতুন দল নিয়ে আসতে দৌড়ঝাঁপ শুরু করেছেন মিফতাহ ইসমাইল। এ কাজে তাকে সঙ্গে দিচ্ছেন শহীদ খাকান আব্বাসি ও মুস্তাফা খোখার। এমন পরিস্থিতির মধ্যেই ইমরান খানকে নিয়ে এ তথ্য দিলেন ইসমাইল।

ইসমাইল বলেন, চলতি বছরের জুলাই মাসে তারা এই জনমত জরিপ করেছেন। সেখানে দেখা যায়, দেশের সব রাজনীতিবিদদের মধ্যে ইমরান সবচেয়ে বেশি জনপ্রিয়।

এদিকে গতকাল ইমরান খানকে পাঞ্জাবের অ্যাটক কারাগার থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে নেওয়া হয়েছে। তোশাখানা দুর্নীতি মামলায় সাজার পর থেকেই পাঞ্জাবের অ্যাটক কারাগারে বন্দি ছিলেন ইমরান খান। তবে সাজাপ্রাপ্তের পর থেকেই পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় অ্যাটক কারাগারের পরিবর্তে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরের আবেদন করে আসছিলেন ইমরান ও তার দল পিটিআই। অবশেষে গতকাল সোমবার ইমরান খানকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)।

গত ৫ আগস্ট ইসলামাবাদের জেলা বিচারিক আদালত তোশাখানা মামলায় ইমরানকে তিন বছরের কারাদণ্ড দেওয়ার পর থেকে অ্যাটক কারাগারেই আছেন ইমরান। গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট (এএইচসি) এই সাজা স্থগিত করেন। কিন্তু অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে রিমান্ডে থাকায় তিনি কারাগার থেকে বের হতে পারছেন না।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.