শেষ ওয়ানডে দলে আরও ২ ক্রিকেটার

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের জন্য নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে রবিবার দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একদিন পরেই দলে আরও দুই ক্রিকেটারকে যোগ করা হয়েছে।

তৃতীয় ওয়ানডের দলে ডাক পেয়েছেন ব্যাটার আফিফ হোসেন ও পেসার খালেদ আহমেদ। সিরিজের তৃতীয় ম্যাচ থেকে বিশ্রাম নিয়েছেন লিটন দাস ও তামিম ইকবাল। ফলে তাদের ছাড়াই তৃতীয় ওয়ানডের দল ঘোষণা করেছিল বিসিবি।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় সিরিজের প্রথম দুই ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন লিটন। তিনি বিশ্রামে যাওয়ায় শেষ ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। তৃতীয় ওয়ানডের দলে আগেই ফিরেছেন মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। চোটের কারণে তৃতীয় ওয়ানডের দলেও রাখা হয়নি আরেক পেসার তানজিদ হাসান সাকিবকে।

বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। যদিও দ্বিতীয় ওয়ানডে জিতে নিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে যায় কিউইরা। সিরিজে সমতা ফেরাতে শেষ ওয়ানডেতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের স্কোয়াড- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, আফিফ হোসেন ও খালেদ আহমেদ।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.