ফের বরুড়ার অসহায়দের পাশে শফিউদ্দিন শামীম

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) এর অর্থায়নে উপজেলার ঝলম ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯ জন কর্মহীন অসহায়কে ১টি করে অটোরিকশা, ৯ জন অসহায় নারীকে ১টি করে সেলাই মেশিন, ১০ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ৯ জন সন্তানসম্ভবা নারী কে মাতৃত্বকালীন উপহার, ১৯ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার এবং ৯টি মসজিদে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) ঝলম স্কুল এন্ড কলেজ মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু।

প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) বলেন, গত সাড়ে ১৪ বছরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, মাথাপিছু আয়, নাগরিক সেবা ও নানামুখি সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে বদলে গেছে জীবনযাত্রার মান। বাস্তবায়িত ও চলমান বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এখন অপ্রতিরোধ্য। পায়রা সমুদ্রবন্দর, পদ্মা সেতু, মেট্রোরেল, বিমানবন্দর থেকে যাত্রাবাড়ীর অদূরে কুতুবখালী পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের সুবিধা ভোগ করছে দেশের মানুষ। চট্টগ্রামে খুব দ্রুত চালু হবে কর্ণফুলী টানেল। মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ আরও কয়েকটি চলমান বড় প্রকল্প সমাপ্ত হলে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি আধুনিক রাষ্ট্রে পরিনত হবে।

এর আগে উপজেলার আগানগর, পয়ালগাছা, শিলমুড়ি(দ:), খোশবাস (উ:), শাকপুর, খোশবাস দক্ষিণ এবং আদ্রা ইউনিয়নে অনুদান বিতরণ সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মো: কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন ও পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম প্রমুখ।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.