বিশ্বকাপের দল ঘোষণা করলো পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। ক্রিকেটের এই ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দল পাকিস্তান। সর্বশেষ এশিয়া কাপে প্রত্যাশা মেটাতে না পারলেও ক্রিকেটের এই মেগা আসরে পাকিস্তান আছে ফেভারিট তালিকায়। বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান।

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের এশিয়া কাপের দলটাই মোটামুটি নিশ্চিত ছিল বিশ্বকাপের জন্য। কিন্তু, ভারতের বিপক্ষের ম্যাচে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন দলটির পেস আক্রমণের অন্যতম বোলার নাসিম শাহ। নাসিমের চোটে ভাগ্য খুলেছে পেসার হাসান আলীর। এক বছরের বেশি সময় পর ওয়ানডে দলে ফিরেছেন তিনি, সেটিও সরাসরি বিশ্বকাপে।

আরেক পেসার হারিস রউফও চোটে পড়েছিলেন। তবে, তিনি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন। তাকে রাখা হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে। বাবর আজমের নেতৃত্বে গঠিত বিশ্বকাপ স্কোয়াডের বাকিরা প্রায় সবাই ছিলেন এশিয়া কাপের দলে।

দল নির্বাচন নিয়ে পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বলেন, ‘সব ক্রিকেটারের জীবনেই বিশ্বকাপ সবচেয়ে গুরুত্বপূর্ণ ইভেন্ট। যারা স্কোয়াডে সুযোগ পেয়েছেন, তাদের সবাইকে অভিনন্দন। এই দলটি গত কয়েক বছর ধরে দারুণ খেলছে। এই কারণে তাদের ওপর আস্থা রাখছি। আমরা একটি পরিবর্তন আনতে বাধ্য হয়েছি, নাসিমের চোটের কারণে। তবে, রউফ অনুশীলন করছে। বিশ্বকাপে তাকে ফিট পাওয়া যাবে।’

বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ সদস্যের স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, হাসান আলী, ইফতেখার আহমেদ, ইমাম-উল-হক, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, আগা সালমান, সৌদ শাকিল, শাহিন আফ্রিদি ও উসামা মীর।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.