প্রাইম ব্যাংকের লক্ষ্য আরও বৈচিত্র্যময় এবং অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্র নিশ্চিত করা

সাউথ এশিয়ান জেন্ডার পার্টিসিপেশনের সকল ক্ষেত্রে গ্লোবাল ব্যাংকগুলির সাথে তাল মিলিয়ে প্রাইম ব্যাংকের ফিমেল রিপ্রেজেনটেশন হার এখন ২৪% ছাড়িয়ে গেছে।

প্রাইম ব্যাংক সম্প্রতি প্রাইম টাওয়ারে আরও বৈচিত্র্যময় এবং অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্র নিশ্চিত করার লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে “ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন” টিম এর কার্যক্রম শুরু করেছে। প্রাইম ব্যাংক বয়স, জাতি, ধর্ম এবং লিঙ্গ নির্বিশেষে একটি বৈচিত্র্যময় এবং অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্র নিশ্চিত করতে সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ। এই ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন টিমের আনুষ্ঠানিক পরিচিতির লক্ষ্যে একটি প্যানেল ডিসকাশন সেশন এর আয়োজন করা হয়।

এই প্যানেল ডিসকাশন সেশনে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফায়সাল রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন মাহবুবা আশরাফসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ প্যানেলিস্ট হিসেবে অংশগ্রহন করেন।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, “আমরা আমাদের কর্মীদের জন্য কাজের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। এরই ধারবাহিকতায় আমরা প্রগতিশীল মানসিকতা বজায় রেখে প্রতিষ্ঠানের উন্নতি ও বিকাশের লক্ষ্যে প্রয়োজনীয় সকল কার্যক্রম পরিচালনা করে আসছি।”

প্রাইম ব্যাংকের ৫ সদস্য বিশিষ্ট “ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন” কোর টিমের প্রধান মাহবুবা আশরাফ বলেন, “প্রাইম ব্যাংক ইতোমধ্যেই ইন্ডাস্ট্রিতে দেশের ফিমেল রিপ্রেজেনটেশনের হার ১৬% অতিক্রম করে টেলেন্ট হায়ারিংয়ের ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি অর্জন করেছে।”

অনুষ্ঠান চলাকালীন, প্রাইম ব্যাংকের কর্মীদের জন্য “ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন” এর পলিসি ও গাইডলাইন উন্মোচন করা হয়।

 

অর্থসূচক/ এইচএআই

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.