মুস্তাফিজের জোড়া আঘাত

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে শুরু হয়েছে আজ। প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাটিং করছে নিউজিল্যান্ড। এদিকে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন এই সিরিজের বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস।

বোলিংয়ে নেমে স্বস্তি পায়নি বাংলাদেশ। ইনিংসের পঞ্চম ওভারেই হানা দেয় বৃষ্টি। ৪.৩ ওভারের পর বৃষ্টি নামলে লম্বা সময় খেলা বন্ধ ছিল। বৃষ্টির পর পুনরায় খেলা শুরু হলে দুই দলের জন্যই ম্যাচটি ৫০ ওভার থেকে কমিয়ে ৪২ ওভারে নামিয়ে আনা হয়। বৃষ্টির পরই বাংলাদেশকে উইকেট এনে দেন মুস্তাফিজুর রহমান।

লেগ সাইডে করা তার লেংথ ডেলিভারিটি উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন ফিন অ্যালেন। ক্যাচ লুফে নিতে ভুল করেননি লম্বা সময় পর ওয়ানডে দলে ফেরা নুরুল হাসান সোহান। ২০ বলে ৯ রান করে বিদায় নেন অ্যালেন। নিজের পরের ওভারে আবারও উইকেট নেন মুস্তাফিজ। তিনে নামা চ্যাড বাওয়েসও মুস্তাফিজের লেংথ বলে পরাস্ত হয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন। এবারও সহজ ক্যাচ নেন সোহান। ১৬ রানের মধ্যেই দুই উইকেট হারায় তারা।

এদিকে এই ম্যাচ দিয়ে লম্বা সময় পর বাংলাদেশের একাদশে জায়গা হলো মাহমুদউল্লাহ রিয়াদের। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরছেন তামিম ইকবালও। তার সঙ্গে ওপেনিং করবেন তানজিদ তামিম। লম্বা সময় পর ফেরাদের তালিকায় আছেন সৌম্য সরকার ও নুরুল হাসান সোহানও।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.