‘বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ’

এশিয়া কাপে গত আসরে বিদায় নিয়েছিলেন কোনো ম্যাচ না জিতেই। এবার অবশ্য একটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা, খেলছে সুপার ফোরেও। তবুও নিজেদের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারেনি সাকিবরা। শ্রীলঙ্কার বিপক্ষে হেরে এবারের এশিয়া কাপের মিশন শুরু করেছিল বাংলাদেশ। বাঁচা-মরার ম্যাচে অবশ্য আফগানিস্তানের সঙ্গে দাপুটে ক্রিকেটই খেলেছিল সাকিবের দল। সুপার ফোরে এসে যেন আবারও সেই ব্যর্থতা। পাকিস্তানের বিপক্ষে দাঁড়াতে পারেননি ব্যাটাররা, সুযোগ পেয়েও হারাতে পারেননি শ্রীলঙ্কাকে।

কাগজে কলমে টিকে থাকলেও এশিয়া কাপে বাংলাদেশের ফাইনাল খেলার সম্ভাবনা যে একেবারে শেষ সেটা বলার অপেক্ষা রাখে না। ওয়ানডেতে দুর্দান্ত দল হয়ে উঠা বাংলাদেশের এমন পারফরম্যান্সে অবাক হয়েছেন মুত্তিয়া মুরালিধরণ।

তিনি বলেন, ‘অনেক অবাক হয়েছি (এশিয়া কাপের পারফরম্যান্সে)। বাংলাদেশ খুবই ভালো একটি দল। তারা এখানে নিজেদের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারেনি। আশা করছি তারা এখান থেকে শিক্ষা নেবে। পরের ম্যাচে জিতলেও তারা ফাইনালে যেতে পারবে না মনে হয় নাকি? তাদের এখন আর এক ম্যাচই বাকি তো?’

এশিয়া কাপে ভালো করতে না পারলেও বিশ্বকাপে বাংলাদেশের কিছু করে দেখানোর সম্ভাবনা দেখছেন মুরালিধরণ। তবে সেটার জন্য বিশ্বকাপের আগে ভালো প্রস্তুতি নিতে বলছেন তিনি। বাংলাদেশে যে প্রতিভাবান ক্রিকেটার আছে সেটাও মনে করিয়ে দিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

তিনি বলেন, ‘আমার মনে হয় তাদের প্রতিভাবান ক্রিকেটার আছে। আপনাকে শুধু সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য পুশ করতে হবে। তারা প্রতিভাবান দল। অবশ্যই, যদি সঠিক কাজ করতে পারে এবং বিশ্বকাপের আগে সঠিক প্রস্তুতি নিতে পারে তাহলে বিশ্বকাপে বাংলাদেশ কিছু একটা করতে পারে।’

ভারতের মাটিতে খেলা হওয়ায় স্পিনাররা বাড়তি সুবিধা পাবে। ম্যাচ জেতাতে তারা বড় ভূমিকা রাখবে বলে মনে করিয়ে দিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ হিসেবে কাজ করা মুরালিধরণ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.