বড় শট খেলার চাইতে ২ রান নেয়া সহজ ছিল: কোহলি

রিজার্ভ ডে’তে গড়ানো ভারত-পাকিস্তানেরম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে ভারত। আগের দিন দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল। ১২৩ রানের মধ্যে দুই উইকেট পড়ে গেলে বাকি সময়টা নিরাপদেই পার করেন কোহলি এবং লোকেশ রাহুল। প্রথম দিনের শেষ বিকেলে কিছুটা কষ্ট হলেও দ্বিতীয় দিন বেশ ভালোভাবেই ম্যাচের নিয়ন্ত্রণ নেন কোহলি এবং রাহুল।

এ দিন রাহুল শুরু থেকেই আগ্রাসী ভঙ্গিমায় খেললেও কোহলি এক-দুই রান নেয়াতেই ব্যস্ত ছিলেন। এভাবে খেলতে খেলতে ২৩৩ রানের হার না মানা এক জুটি গড়েন রাহুল ও কোহলি। ৯৪ বলে ১২২ রানে অপরাজিত থাকেন কোহলি। রাহুলের ব্যাটে আসে ১০৬ বলে অপরাজিত ১১১ রানের অসাধারণ এক ইনিংস। ভারত করে দুই উইকেটে ৩৫৬ রান।

এদিকে অসাধারণ একটি সেঞ্চুরি হাঁকিয়ে দল জিতিয়েছেন বিরাট কোহলি। নিজের হাঁকানো অপরাজিত এই সেঞ্চুরিতে মাত্র নয়টি চার ও তিনটি ছক্কা হাঁকান কোহলি। বেশিরভাগ বাউন্ডারি ইনিংসের শেষ ভাগেই হাঁকিয়েছেন তিনি। এর আগে সিঙ্গেলস এবং ডাবলসে ভরসা রাখেন তিনি। ম্যাচ শেষে ইনিংস সম্পর্কে কোহলি জানান, ‘আমি সবসময় সেভাবেই প্রস্তুতি নেই, যেভাবে আমি আমার দলকে সাহায্য করতে পারি। আজ দারুণ একটি উদাহরণ ছিল, আপনি ভালো শুরু না পেলেও… (ভালো করতে পারেন)। লোকেশ ভালো শুরু পেয়েছে। আমি সবসময় তাকে স্ট্রাইক দেয়ার চেষ্টায় ছিলাম। তারপর আমি নিজের মতো করে ঘুরে দাঁড়াই। ফিটনেসের বিষয়টি গর্ব করার মতোই। এখানে দুই রান নেয়া সহজ ছিল, বড় শট খেলার চাইতে। লোকেশ এবং আমার জুটি দারুণ ছিল। আশা লরি সামনেও আমরা এভাবে খেলতে পারব।’

এরপর অবশ্য কুলদিপ যাদবের স্পিনের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। দলটি মাত্র ১২৮ রানে অলআউট হয়। মাত্র ২৫ রান খরচায় পাঁচ উইকেট নেন কুলদিপ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.