ক্যাসিনোতে গিয়ে বিপাকে ২ পিসিবি কর্মকর্তা

এশিয়া কাপে চলছে সুপার ফোরের লড়াই। যেখানে বৃষ্টি বাঁধায় রিজার্ভ ডেতে খেলতে নামবে ভারত-পাকিস্তান। এদিকে পাকিস্তানের মিডিয়া ম্যানেজার উমর ফারুক কালসন এবং তাদের আন্তর্জাতিক দলের জেনারেল ম্যানেজার আদনান আলী ধরা পড়লেন কলম্বোর ক্যাসিনোতে সময় কাটানোর সময়। তাদের দাবি ডিনার করতেই সেখানে গেছেন তারা।

এশিয়া কাপের আয়োজক এবার পাকিস্তান, ফলে বেশ ব্যস্ততার মধ্যেই আছেন তারা। বিশেষ করে টুর্নামেন্টটি যখন দুই দেশে অনুষ্ঠিত হচ্ছে, পাকিস্তানের কর্মকর্তাদের ব্যস্ততাও বেড়েছে। পাকিস্তান বোর্ডের (পিসিবি) একটি সূত্র জানায় তাদের বেশ কয়েকজন কর্মকর্তাকে কলম্বো এবং লাহোরে যাতায়াত করতে হয়েছে। যার মধ্যে কয়েকজন কর্মকর্তা কলম্বোতেই অবস্থান করছিলেন।

তাদের মধ্যে পিসিবির এই দুজন কর্মকর্তা সময় কাটিয়েছেন ক্যাসিনোতে। সেখানেই ক্যামেরা বন্ধী হয়েছেন তারা। এরপর থেকেই শুরু হয় সমালোচনার ঝড়। পাকিস্তানের বেশ কিছু টেলিভিশনের শিরোনাম হওয়ার পর মুখ খোলেন এই কর্মকর্তারা। জানান ডিনার করার উদ্দেশ্যেই সেখানে তাদের যাওয়া।

অবশ্য এমন কারণ দর্শানোর পরও সমালোচনার ঝড় থামাতে পারেনি তারা। বরং আরও সমালোচনার মুখে পড়েন। পাকিস্তানের ক্রিকেট সাংবাদিক ওমাইর আলাভি তাদের খোঁচা দিয়ে বলেন, ‘ক্যাসিনোতে কে খাবার খেতে যায়। জুয়ার জয়েন্টে খাবারের জন্য কে যায়। তারা কাদের বোকা বানানোর চেষ্টা করছে।’

এমন কাণ্ডে আইসিসির দুর্নীতি দমন ইউনিটের নজরে থাকতে পারেন এই দুই কর্মকর্তা। কারণ আইসিসির আচরণবিধি অনুসারে তাদের নিষিদ্ধ জায়গাগুলির মধ্যে একটি হলো ক্যাসিনো।

আলাভি আরও বলেন, ‘ক্যাসিনো একটি জুয়া খেলার জায়গা এবং পিসিবি কর্মকর্তাদের সেখানে যাওয়া উচিত হয়নি। তাদের কর্মকাণ্ডের কারণে, তারা পাকিস্তানে ফিরার পর জবাবদিহিতার মুখে পড়তে পারেন। এমনকি ফিরে এসে কঠোর শাস্তির মুখেও পড়তে পারেন তারা।’

অবশ্য টুর্নামেন্ট চলাকালীন পিসিবি কর্মকর্তার ক্যাসিনোতে যাওয়া এটাই প্রথম নয়। ২০১৫ সালের বিশ্বকাপের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের একটি ক্যাসিনোতে নিজের স্ত্রী সঙ্গে দেখা যায় তৎকালীন দলের ম্যানেজার এবং প্রধান নির্বাচক মঈন খানকে। সেবার একই ভবে ডিনারের কারণ দর্শান তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.