পদত্যাগ করেনি এমডি, দাবি এসবিএসি ব্যাংকের

সম্প্রতি বেসরকারি খাতের সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের এমডির পদত্যাগ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত ঐ সংবাদের প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার (১১ সেপ্টেম্বর) ব্যাংকটির জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে একটি প্রতিবাদলিপি পাঠানো হয়।

এতে ব্যাংকটি দাবি করে, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের পদত্যাগ সংক্রান্ত যে খবর প্রকাশ করা হয়েছে, তা সত্য নয়। তিনি নিয়মিত অফিস করছেন এবং একদিনের জন্যও অনুপস্থিত ছিলেন না।

প্রতিবাদলিপিতে বলা হয়, কোনো ব্যাংকের এমডি পদত্যাগে সুষ্পষ্ট কিছু বিধিবিধান আছে। আর এ সংক্রান্ত নোটিশ বাংলাদেশ ব্যাংকে পাঠানোর বাধ্যবাধকতা রয়েছে। সুতরাং কোনো পক্ষ থেকে নিশ্চিত না হয়ে, কোনো প্রকারের তথ্য প্রমাণ ছাড়া দেশের প্রথম সারির গণমাধ্যমে ফলাও করে যেভাবে সংবাদটি প্রকাশ করা হয়েছে, তা খুবই দুঃখজনক।

এতে আরও বলা হয়, একটি তফসিলি বাণিজ্যিক ব্যাংক হিসেবে এসবিএসি ব্যাংক সব সময় বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা যথাযথভাবে পরিপালন করে অত্যন্ত সুনামের সঙ্গে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। ব্যাংকিং নিয়মাচার ও কর্পোরেট সুশাসন নিশ্চিত করার পাশাপাশি আমানতকারীদের স্বার্থরক্ষায় এসবিএসি ব্যাংক সব সময় বদ্ধপরিকর। এসবিএসি ব্যাংক গণমাধ্যমের কাছে আরও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে।

 

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.