সাউথ আফ্রিকার বিশ্বকাপের দল ঘোষণা

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। বিশ্বকাপেও দলটির নেতৃত্বে থাকছে টেম্বা বাভুমা। প্রোটিয়াদের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন তরুণ ডানহাতি পেসার জেরাল্ড কোয়েতজি।

চলতি বছরের শুরুতেই তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে। এবার বিশ্বকাপেও খেলার সুযোগ পাচ্ছেন এই তরুণ। এখনও পর্যন্ত সাউথ আফ্রিকার হয়ে তিনি দুটি ওয়ানডে ম্যাচে খেলেছেন। বল হাতে নিয়েছেন পাঁচ উইকেট। এর মধ্যে অভিষেকেই তিন উইকেট নিয়েছিলেন তিনি।

প্রোটিয়া দলে আছেন এক ঝাঁক অভিজ্ঞ ক্রিকেটার। কুইন্টন ডি কক, রিজা হ্যান্ডরিক্স, হ্যানরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার ও রসি ভ্যান ডার ডাসেনের মতো ক্রিকেটার আছেন অবধারিতভাবেই। বিশ্বকাপে সাউথ আফ্রিকার পেস বোলিং আক্রমণের নেতৃত্ব দিতে দেখা যাবে কাগিসো রাবাদাকে। তার সঙ্গে পেস বোলিং আক্রমণের শোভা বাড়াবেন এনরিখ নরকিয়া ও লুঙ্গি এনগিদি। ভারতের মাটিতে বিশ্বকাপ হওয়ায় স্পিনাররা বড় ভূমিকা পালন করবেন প্রায় প্রতি ম্যাচে। সেই ভাবনা থেকেই কেশভ মহারাজ ও তাবরাইজ শামসিকে দলে রেখেছে প্রোটিয়ারা।

আগামী ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে সাউথ আফ্রিকা। ম্যাচটি হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। বিশ্বকাপ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাউথ আফ্রিকা। ২৯ সেপ্টেম্বর আফগানিস্তান ও ২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেবে প্রোটিয়ারা।

সাউথ আফ্রিকা স্কোয়াড- টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রিজা হ্যান্ডরিক্স, মার্কো জানসেন, হ্যানরিখ ক্লাসেন, সিসান্দা মাগালা, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও রসি ভ্যান ডার ডাসেন।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.