নিয়মিত টপ অর্ডারে খেলতে চান মিরাজ

স্বীকৃত ওপেনার নন মেহেদী হাসান মিরাজ। তবে দলের প্রয়োজনে অনেকবারই ওপেনিংয়ে ব্যাট করতে নেমে গেছেন তিনি। পারফর্মও করেছেন। ওয়ানডে দ্বিতীয়বারের মতো ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি তুলে নেবেন সেটা হয়তো মিরাজও ভাবেননি। ক্যারিয়ারের শুরুর দিকে বিশেষজ্ঞ বোলার হিসেবেই বিবেচনা করা হতো তাকে। সময়ের সঙ্গে সঙ্গে নিজের ব্যাটিং প্রতিভার বিচ্ছুরণ দেখিয়েছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে মিরাজ দেখালেন সুযোগ পেলে টপ অর্ডারে বাংলাদেশ দলের ব্যাটিংয়ের ঢাল হতে পারেন তিনিও। আফগানদের বিপক্ষে মিরাজের ইনিংসটিকে শুধু সেঞ্চুরির মর্যাদা দিলে কমই হয়ে যাবে। এই ইনিংসের কার্যকারীতা ম্যাচের মোড়ই ঘুরিয়ে দিয়েছে। নাজমুল হোসেন শান্তর সঙ্গে তার ১৯৪ রানের জুটি বাংলাদেশকে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে বড় ভূমিকা রেখেছে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ আসবেন সেটা অবধারিতই ছিল। সংবাদ সম্মেলনের চুম্বক অংশে মিরাজ আত্মবিশ্বাসী কণ্ঠে জানিয়েছেন এমন খেলতে থাকলে নিয়মিত ওপেনিং না করলেও টপ অর্ডারে হয়তো সুযোগ পাবেন।

মিরাজকে প্রশ্ন করা হয়েছিল সুপার ফোরে গেলে বাংলাদেশের পরের ম্যাচের প্রতিপক্ষ হবে পাকিস্তান। দলটির শীর্ষ পেসার শাহীন শাহ আফ্রিদিকে নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা আছে কিনা। মিরাজ সরল উত্তরে বলেছেন, ‘আমি নির্দিষ্ট কোনো বোলারকে নিয়ে চিন্তিত নই। আমি শুধু ভালো খেলতে চাই। এটা আমার জন্য দারুণ একটি সুযোগ। পরের ম্যাচেও যদি সুযোগ হয় এবং আমি যদি সেখানে ভালো করতে পারি তাহলে টপ অর্ডারে সব সময় খেলার সুযোগ পাবো। সব সময় হয়তো ওপেনিংয়ে খেলব না। তবে টপ অর্ডারে সুযোগ পাবো। টিম ম্যানেজমেন্ট যদি আমাকে টপ অর্ডারে সুযোগ দেয় তাহলে এটা আমার জন্য ভালো হবে।’

সূচি অনুযায়ী বাংলাদেশ সুপার ফোরে জায়গা পেলে ৬ সেপ্টেম্বর লাহোরেই স্বাগতিক পাকিস্তানের মোকাবেলা করবে বাংলাদেশ। পাকিস্তান নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছে। শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফরা নাভিশ্বাস তুলেছেন বিরাট কোহলি-রোহিত শর্মাদের।

আত্মবিশ্বাসী কণ্ঠে মিরাজ বলেন, ‘আসলে আমি সবসময় যেকোনো বোলারের জন্যই তৈরি থাকি। এটা আমার জন্য নতুন একটা যাত্রা। যদি টিম ম্যানেজমেন্ট আমাকে আবারও সুযোগ দেয় তাহলে মিডলে খেলতে চাই পরবর্তী ম্যাচগুলোতে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.