দেশে আন্দোলনের বস্তুগত পরিস্থিতি নেই: ওবায়দুল কাদের

দেশে আন্দোলনের মতো বস্তুগত পরিস্থিতি নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি আন্দোলনের তরঙ্গ থেকে সরকারকে ধাক্কা দিতে পারবে না।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পুরাতন বাণিজ্য মেলা মাঠে এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন অনুষ্ঠানস্থল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেরাই সংকটে আছে। তারা এমন কোন আঘাত করতে পারবে না যা আওয়ামী লীগকে সংকটে ফেলতে পারবে। সেটার প্রস্তুতি আমাদের আছে।

তিনি বলেন, আন্দোলনের নামে সহিংসতা হলে তার বিপক্ষে আমরাও আছি। উন্নয়নের কারণে আমাদের জনসমর্থন আরও বেড়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রীর জনসভায় জনগণের উপস্থিতি তা প্রমাণ করে।

বিদেশিদের কাছে আওয়ামী লীগ ধর্না দিচ্ছে না জানিয়ে তিনি বলেন, বিদেশিদের কাছে আওয়ামী লীগ ধর্না দিচ্ছে না। ধর্না তারা (বিএনপি) দিচ্ছে। আমাকে আমন্ত্রণ করলে যাবো না? আমন্ত্রণ উপেক্ষা করার কোণ কারণ নেই। আমাদের আমন্ত্রণ করেছে, আমরা গিয়েছি।

২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রোরেল চালু করা হবে জানিয়ে তিনি বলেন, এটাই (এক্সপ্রেসওয়ে) ঢাকা শহরের যানজটের সবটা সমাধান পাওয়া যাবে না। তবে কিছুটা পাওয়া যাবে। এক্সপ্রেসওয়ে কিছুটা কাভার করবে। বিমানবন্দরের কাউলা থেকে তেজগাঁও রেললাইন পর্যন্ত কাভার করবে। কাজেই সুফল অবশ্যই পাওয়া যাবে। ঢাকা শহরের জনগণ বর্তমানের বিরাজমান পরিস্থিতি থেকে কিছুটা স্বস্তি পাবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.