বিশ্বকাপ শেষ ইবাদতের

সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোটে পড়েছিলেন ইবাদত হোসেন। সেই চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি ডানহাতি এই পেসার। ফলে এশিয়া কাপে খেলা হচ্ছে না তার। এই ইনজুরি থেকে সেরে উঠতে আজ লন্ডনে অপারেশন করাচ্ছেন তিনি। এই অপারেশনের কারণে বিশ্বকাপ থেকেও ছিটকে গেছেন ইবাদত।

এসিএল ইনজুরি থেকে মাঠে ফিরতে সময় লাগে ছয় থেকে আট মাস। এদিকে ভারতে বিশ্বকাপ শুরু হচ্ছে ৫ অক্টোবর থেকে। বিশ্বকাপ তো বটেই হাঁটুর এই অপারেশনের পর এই বছরই মাঠে ফেরার সম্ভাবনা নেই ইবাদতের। শুধু হাঁটু নয়, যেকোনো অপারেশনের পরই কোনও ক্রিকেটারের পুনর্বাসন শেষ করে মাঠে ফিরতে অন্তত দু’মাস সময় লাগে। সামনেই বিশ্বকাপ হওয়ায় সেই সুযোগ নেই ইবাদতের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র এই ব্যাপারে নিশ্চিত করেছেন। এই ব্যাপারে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘ইবাদতের আজ অপারেশন হচ্ছে। আপাতত এটা বলা মুশকিল কয় মাসের জন্য সে মাঠের বাইরে থাকবে। অপারেশনের ধরণ সম্পর্কে বুঝে আমরা ব্যবস্থা নিব। কাল নাগাদ আমরা বুঝে যাব ও কতদিন মাঠের বাইরে থাকবে।’

জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় বাম হাঁটুতে চোট পেয়েছিলেন ইবাদত। সেই চোটে খেলা হয়নি টি-টোয়েন্টি সিরিজেও। পুনর্বাসন প্রক্রিয়া শেষে হালকা বোলিংও শুরু করেছিলেন এই পেসার।

ইবাদতকে রেখে অবশ্য এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছিলেন নির্বাচকরা। তবে বিশ্বকাপের কথা ভেবে এই পেসারকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি টিম ম্যানেজম্যান্ট। আর তাই তাকে এশিয়া কাপে রাখা হয়নি। তার জায়গায় এশিয়া কাপ খেলতে যাচ্ছেন তানজিম সাকিব। শেষ পর্যন্ত বিশ্বকাপও খেলা হচ্ছে না বাংলাদেশের এই পেসারের। সেক্ষেত্রে বিশ্বকাপ স্কোয়াডে তার জায়গায় খেলতে দেখা যেতে পারে তানজিম হাসান সাকিব অথবা খালেদ আহমেদের।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.