ফের শ্রীলঙ্কা দলে দুঃসংবাদ

দুদিন পরেই শুরু হচ্ছে এশিয়া কাপের আসর। এর আগে টুর্নামেন্টটির সহ-আয়োজক শ্রীলঙ্কার কপালে চিন্তার ভাঁজ বাড়াচ্ছে ক্রিকেটারদের চোট। এরই মধ্যে জানা গেছে ওয়ানিন্দু হাসারাঙ্গার এশিয়া কাপ নিয়েই শঙ্কা রয়েছে।

এ ছাড়া দুশমান্থ চামিরাকেও দেখা যাবে না এই টুর্নামেন্টে। সোমবার জানা গেল এশিয়া কাপে খেলা হচ্ছে না দিলশান মাদুশঙ্কারও। লাহিরু কুমারাকে নিয়েও শঙ্কা রয়েছে। শুক্রবার অনুশীলনে মাদুশঙ্কা অবলিক মাসলে চোট পেয়েছেন।

বিশ্বকাপের আগেই তিনি মাঠে ফিরতে পারবেন বলে আশাবাদী শ্রীলঙ্কার মেডিক্যাল দল। অবশ্য শ্রীলঙ্কা দলের মেডিক্যাল কমিটির চেয়ারম্যান অর্জুনা ডি সিলভা চামিরার বিশ্বকাপ নিয়েও শঙ্কার কথা জানিয়েছেন।

এদিকে কুমারা সাইড স্ট্রেইনের চোটে রয়েছেন। তার সেরে উঠতে অবশ্য চামিরা ও মাদুশঙ্কার মতো এতো সময় লাগবে না। তবে এশিয়া কাপের শুরুর দিকে তাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। মূলত এসব কারণেই এখনও স্কোয়াড ঘোষণা করেনি শ্রীলঙ্কা। এশিয়া কাপে হাসারাঙ্গা না থাকলে তার বিকল্প হিসেবে খেলতে পারেন বাঁহাতি স্পিনার দুনিথ ওয়েলালাগে। বিবেচনায় আছেন লেগ স্পিন অলরাউন্ডার দুশান হেমান্থাও। মঙ্গলবারের মধ্যেই শ্রীলঙ্কার এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ শুরু করবে শ্রীলঙ্কা। ৫ সেপ্টেম্বর তারা আফগানিস্তানের মুখোমুখি হবে। এই গ্রুপটিকেই গ্রুপ অব ডেথ বলা হচ্ছে। কারণ গ্রুপ ‘এ’ তে থাকা ভারত ও পাকিস্তানের প্রতিপক্ষ হিসেবে রয়েছে নেপাল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.