বিগ ব্যাশের ড্রাফটে ২ বাংলাদেশি

বিগ ব্যাশের এবারের আসরের ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ৩ সেপ্টেম্বর। ড্রাফটের জন্য ২৯ দেশের ৩৭৬ জন ক্রিকেটার নিজেদের নাম জমা দিয়েছেন। এরই মধ্যে সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের নাম প্রকাশ করেছে।

বিগ ব্যাশের ড্রাফটে অন্যান্য দেশের ক্রিকেটারদের সঙ্গে নাম জমা দিয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটারও। এর মধ্যে রয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও তরুণ পেসার রিপন মন্ডল। আর মেয়েদের বিগ ব্যাশের ড্রাফটে নাম দিয়েছেন জাহানারা আলম।

একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতা আছে শুধু সাকিব আল হাসানের। তিনি অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছেন। প্রতিবারই বিগ ব্যাশের ড্রাফটে অনেক বাংলাদেশি ক্রিকেটার নাম দিলেও কোনো টাইগার ক্রিকেটারের প্রতি আগ্রহ দেখায়নি কেউ। ড্রাফটে সবচেয়ে বেশি নাম দিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। এ ছাড়া আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ থেকে এক ঝাঁক ক্রিকেটার নাম লিখিয়েছেন। বিগ ব্যাশের অন্যতম আকর্ষণ থাকেন পাকিস্তানের ক্রিকেটাররা। এবারও ড্রাফটে নাম দিয়েছেন হারিস রউফ, নাসিম শাহ, শাদাব খান ও মোহাম্মদ রিজওয়ানের মতো ক্রিকেটার।

বিশ্ব মাতানো অন্য তারকাদের মধ্যে কুইন্টন ডি কক, রসি ভ্যান ডার ডাসেন, জেসন হোল্ডার ও সিকান্দার রাজা। এখনও বিগ ব্যাশে খেলেননি নাসিম, রিজওয়ান ডি ককরা। হারিস ২০১৯-২০২২ সাল পর্যন্ত মেলবোর্ন স্টার্সের হয়ে খেলেছেন। এ ছাড়া হোবার্ট হ্যারিকেনসের হয়ে খেলেছেন শাদাব খান। ড্রাফট থেকে প্রতিটি দলকেই অন্তুত দুইজন করে ক্রিকেটারকে নিতে হবে। সর্বোচ্চ তিনজন ক্রিকেটার নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। লটারির মাধ্যমে অনুষ্ঠিত হবে ড্রাফটের প্রথম দুই রাউন্ড। এরপর ‘স্ন্যাক’ ফরম্যাটে হবে এই ড্রাফট। এটা মূলত আগের রাউন্ডে যারা সবার শেষে প্লেয়ার নিয়েছে তারা সবার আগে ডাকার সুযোগ পাবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.