ইবাদতকে বিশ্বকাপে পাওয়া নিয়ে শঙ্কা

চোটের সঙ্গে পেরে উঠতে না পারায় এশিয়া কাপে নেই ইবাদত হোসেন চৌধুরি। হাঁটুর চোট কাটিয়ে সহসায় যে ফেরা হচ্ছে না সেটাও প্রায় অনেকটা নিশ্চিত। এশিয়া কাপ, নিউজিল্যান্ড সিরিজের পাশাপাশি বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে পারেন ইবাদত। গত মাসে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বোলিং করার সময় আম্পায়ারের সঙ্গে কনুইয়ে ধাক্কা লেগে পড়ে গিয়েছিলেন ইবাদত। সেই ম্যাচে আর বোলিং করতে পারেননি ডানহাতি এই পেসার। ছিটকে গিয়েছিলেন সিরিজের শেষ ওয়ানডে থেকেও। খেলতে পারেননি আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও।

কয়েক দফা স্ক্যান করার পর জানা যায় এসিএল ইনজুরিতে পড়েছেন ইবাদত। লিগামেন্টের এই সমস্যার কারণে অ্যাথলেটদের বেশিরভাগ ক্ষেত্রে ৬-৮ মাস মাঠের বাইরে থাকতে হয়। কদিন আগে বিসিবি থেকে জানানো হয়েছিল বিশ্বকাপের আগে ইবাদতকে ফিট করার সর্বাত্মক চেষ্টা করছে মেডিকেল বিভাগ। যদিও বিশ্বকাপের আগে সেরে উঠার সম্ভাবনা একেবারে ক্ষীণ।

বিশ্বকাপে ইবাদতের খেলার সম্ভাবনা যে একেবারে শূণ্যের কোঠায় সেটাই জানিয়েছেন বাংলাদেশের বোলিং কোচ। এ প্রসঙ্গে ডোনাল্ড বলেন, ‘আমরা তাকে খুব বেশি মিস করব। সকালে তার সঙ্গে আমার কোন কথা হয়নি। কাল সকালে সে লন্ডন যাবে এবং সেখানে বিশেষজ্ঞ ডাক্তার দেখাবে। তার জন্য আমাদের সবার পক্ষ থেকে শুভ কামনা। আমরা তাকে অনেক বেশি মিস করব। কিন্তু আমরা আশা করছি তাকে পাওয়ার। জানি একেবারে সহজ নয় তবে আমরা আশা করছি কারণ এখনও তার একটা সম্ভাবনা আছে।’

পুনর্বাসন প্রক্রিয়ায় থাকায় এশিয়া কাপের আগে অনুষ্ঠিত হওয়া ক্যাম্পে ছিলেন না ইবাদত। ডানহাতি এই পেসারকে নিয়ে শঙ্কা না কাটায় তাকে ইংল্যান্ডে পাঠাচ্ছে বিসিবি। সোমবার (২৮ আগষ্ট) ইংল্যান্ডে যাচ্ছেন তিনি। যেখানে বেশ কয়েকটি স্ক্যান করিয়ে ইবাদতের চোটের অবস্থা এবং ফেরার প্রক্রিয়া চূড়ান্ত করা হবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.