উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ডস পেলো শেয়ারট্রিপের সাদিয়া হক

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ডস ২০২৩ পেয়েছেন দেশের শীর্ষস্থানীয় ট্রাভেল-টেক প্ল্যাটফর্ম শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাদিয়া হক। রাজধানীর বনানীতে অবস্থিত হোটেল শেরাটনে শনিবার (২৬ আগস্ট) এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশের পর্যটন খাতের বিকাশে সাদিয়া হকের অব্যহত প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ এই উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ড। তিনি কেবলমাত্র বাংলাদেশীদের ভ্রমণ প্রক্রিয়ার রূপান্তর নিশ্চিত করেছেন এমনটা নয়; বরং তাঁর দূরদর্শী নেতৃত্বের মধ্য দিয়ে স্থানীয় কমিউনিটিগুলোর জন্য তৈরি হয়েছে নতুন সুযোগ, এবং সামাজিক ও অর্থনৈতিক রূপান্তরের ক্ষেত্রেও এর ইতিবাচক প্রভাব পড়েছে। দেশের ভ্রমণ খাতে অসামান্য এ অর্জনের পাশাপাশি তিনি কটলার অ্যাওয়ার্ডস ২০২২ এর ‘উইমেন লিডার অব দ্য ইয়ার’ স্বীকৃতিতেও ভূষিত হন।

দেশের ভ্রমণ খাতে যুগান্তকারী পরিবর্তন নিয়ে আসার লক্ষ্যে শেয়ারট্রিপ প্রতিষ্ঠা করেন সাদিয়া হক। বহুমুখী এই প্ল্যাটফর্মটি মাত্র কয়েক ট্যাপেই ভ্রমণ-সংক্রান্ত যেকোনো সার্ভিস পেতে সহায়তা করে ভ্রমণকারীদের। ফলশ্রুতিতে, দেশের ভ্রমণপিপাসু মানুষের কাছে ওয়ান-স্টপ সল্যুশন হিসেবে খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে শেয়ারট্রিপ।

এ বিষয়ে সাদিয়া হক বলেন, “এই স্বীকৃতি আমার জন্য অনেক সম্মানজনক এবং এটি অর্জন করতে পেরে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। শেয়ারট্রিপ কেবলমাত্র একটি ব্যবসা প্রতিষ্ঠান নয়, বরং এটি অনালাইন এবং অফলাইন ভ্রমণ সার্ভিসের মাঝের দূরত্ব কমিয়ে দেশ ও বিদেশের সৌন্দর্য ও অনন্য ভ্রমণ অভিজ্ঞতা উপভোগের অপার সম্ভাবনা উন্মোচিত করছে। আমাদের নিবেদিতপ্রাণ সহকর্মী ও অংশীদারদের অব্যহত সহযোগিতার মাধ্যমে দেশের পর্যটন খাতের বিকাশে প্রতিশ্রুতিবদ্ধ আমরা।”

দেশের অসাধারণ নারী নেতৃত্বের অসামান্য অর্জনকে স্বীকৃতি দিতে ও তা উদযাপন করতে উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের আয়োজন করে জেসিআই (জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল)। এ বছর সমাজে ইতিবাচক প্রভাববিস্তারের ওপর ভিত্তি করে ১২জন অপ্রতিরোধ্য নারীকে এই স্বীকৃতি দেয় জেসিআই; আর এর মধ্য দিয়ে তাঁদের এই অনবদ্য পথচলাকে উদযাপন করা হয়।

 

অর্থসূচক/ এইচএআই

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.