৩ মাসে ১ কোটি ৪০ লক্ষাধীক যাত্রী পরিবহণ করেছে এমিরেটস

একটি অত্যন্ত ব্যাস্ত গ্রীষ্মকাল পার করছে এমিরেটস। গত জুন থেকে অদ্যবধি এয়ারলাইনটি তিন মাসে ১ কোটি ৪০ লক্ষের অধিক যাত্রী পরিবহণ করেছে এবং গড় লোড ফ্যাক্টর ছিল ৮০ শতাংশের অধিক। এসময় এয়ারলাইনটি বিশ্বের ১৪০টির অধিক গন্তব্যে ৫০ হাজারের অধিক ফ্লাইট পরিচালনা করেছে। আগামী মাসগুলোর জন্য বুকিং’র উর্ধমুখী ধারা অব্যহত রয়েছে।

চলতি গ্রীষ্মে দুবাই ছিল যাত্রীদের জন্য অন্যতম একটি আকর্ষণীয় গন্তব্য। এসময় পর্যটন এবং অন্যান্য উদ্দেশ্যে ২০ লক্ষাধীক ভ্রমণকারী দুবাই ভিজিট করেছেন। এর মধ্যে ৩৫ শতাংশের বেশি ভ্রমণকারী তাদের পরিবারসহ দুবাই এসেছেন এবং নগরীটিতে তাদের গড় অবস্থানের সময় ছিল দুই সপ্তাহের বেশি।

আগামী শীত মৌসুমেও দুবাই ভিজিটের ক্ষেত্রে একটি ‘স্পাইক’ এর সম্ভাবনা পরিলক্ষিত হচ্ছে। কেননা, এসময় দুবাইয়ে অনেকগুলো বৈশ্বিক সম্মেলন, আন্তর্জাতিক স্পোর্ট ইভেন্টসহ আকর্ষণীয় অনেক ইভেন্ট আনুষ্ঠিত হবে। বিগত ছয় মাসে (এপ্রিল-আগস্ট) ৮৬ লক্ষাধীক ভ্রমণকারী দুবাই ভিজিট করেছেন এবং এই সংখ্যা গত বছরের একই সময়ের তুলনায় ১০ লক্ষ বেশি।

বিশ্বব্যাপী ১৫৭টি এয়ারলাইন এবং রেল কোম্পানীর সাথে এমিরেটসের পার্টনারশীপ থাকার ফলে এয়ারলাইনটির যাত্রীরা স্বাচ্ছন্দে বিশ্বের ১০০টি দেশের ৮০০ এর অধিক নগরীতে ভ্রমণ সুবিধা পাচ্ছেন।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে এবং ভায়া দুবাই বিশ্বের প্রায় ১৪০টি নগরীতে বাংলাদেশের সঙ্গে আকাশ পথে যুক্ত করছে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.