শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর, তিনে মুজিব

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বল হাতে আগুন ঝরিয়েছেন হারিস রউফ। তিনি মাত্র ১৮ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। আর তাতেই ১৯.২ ওভারে মাত্র ৫৯ রানে অল আউট হয়ে গেছে আফগানিস্তান। এমন বোলিং পারফরম্যান্সের একদিন পরেই সুখবর পেলেন পাকিস্তানের এই পেসার।

আইসিসির হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে তিনি ক্যারিয়ার সেরা ৩৬ নম্বরে উঠে এসেছেন। তিনি ৭ ধাপ এগিয়ে এই অবস্থানে আছেন এই পাকিস্তান তারকা। এর আগে চলতি বছরের মার্চে ক্যারিয়ার সেরা ৪২ নম্বরে এসেছিলেন রউফ।

দারুণ উন্নতি হয়েছে আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমানেরও। তিনি ৩ ধাপ এগিয়ে ৩ নম্বরে চলেছেন। পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩৩ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি। বোলারদের তালিকায় সেরা দুই স্থান ধরে রেখেছেন দুই অজি পেসার পেসার জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

ব্যাটারদের মধ্যে উন্নতি হয়েছে ইমাম উল হকের। তার ৬১ রানের কল্যাণেই পাকিস্তান ২০১ রানের সংগ্রহ গড়তে পেরেছিল প্রথম ওয়ানডেতে। এক ধাপ এগিয়ে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের এই ওপেনিং ব্যাটার। পাকিস্তানের আরেক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ৩ ধাপ এগিয়ে আছেন ৫৮ নম্বরে।

ওয়ানডের ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর আজম। অবশ্য আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিনি ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। দুই নম্বরে আছেন সাউথ আফ্রিকান ব্যাটার রসি ভ্যান ডার ডাসেন। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

এদিকে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ৮ ধাপ এগিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটার মার্ক চ্যাপম্যান। তিনি ২৪ নম্বরে উঠে এসেছেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ওয়ানডেতে ১২৯ রান করেছেন। আরব আমিরাতের ব্যাটার ভ্রিত্যা আনান্দ ৫ ধাপ উন্নতি করে ৫৬ নম্বরে জায়গা করে নিয়েছেন। এ ছাড়া ভারতের পেসার জসপ্রীত বুমরাহ ও লেগ স্পিনার রবি বিষ্ণই ২টি করে উইকেট নিয়েছেন। বুমরাহ ৯১ নম্বর থেকে ৮৪ নম্বরে উঠে এসেছেন। ৮২ থেকে লম্বা লাফ দিয়ে ৬৫ নম্বরে এসেছেন বিষ্ণই। আয়ারল্যান্ডের ব্যাটার অ্যান্ড্রু বালবির্নি ৪ ধাপ এগিয়ে ৬১ নম্বরে উঠে এসেছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.