শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

বিশ্বকাপ শুরুর মাস দেড়েক আগে প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে খেলে বিশ্বকাপের প্রস্তুতি সারবে সাকিবরা।

২৯ সেপ্টেম্বর নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ২ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড। দুটি ম্যাচই হবে গোয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ভারতের তিন শহর গোয়াহাটি, হায়দরাবাদ এবং থিরুভানানথাপুরামে। ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া প্রস্তুতি ম্যাচ শেষ হবে ৩ অক্টোবর। প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই বাংলাদেশ ও শ্রীলঙ্কার পাশাপাশি মাঠে নামবে সাউথ আফ্রিকা, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও পাকিস্তান।

সাউথ আফ্রিকা ও আফগানিস্তানের ম্যাচটি হবে থিরুভানানথাপুরামে। দিনের আরেক ম্যাচে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে পাকিস্তান। দ্বিতীয় দিন অর্থাৎ ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ডের সঙ্গে খেলবে স্বাগতিক ভারত। ম্যাচটি হবে গোয়াহাটিতে। দিনের আরেক ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া। ২ অক্টোবর বাংলাদেশের সঙ্গে খেলবে ইংল্যান্ড। আরেক ম্যাচে লড়াই হবে নিউজিল্যান্ড ও সাউথ আফ্রিকার। শক্তিশালী এই দুই দলের ম্যাচটি হবে থিরুভানানথাপুরামে। ৩ অক্টোবর ম্যাচ আছে আফগানিস্তান ও শ্রীলঙ্কার।

এশিয়া এই দুই দলের খেলা হবে গোয়াহাটিতে। এ ছাড়া থিরুভানানথাপুরামে ভারত খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে এবং অস্ট্রেলিয়ার লড়াই হবে পাকিস্তানের সঙ্গে। স্কোয়াডে থাকা ১৫ জন ক্রিকেটারই প্রস্তুতি ম্যাচে ফিল্ডিং করার সুযোগ পাবেন। বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.