অভিন্ন ওএমএস চালু করবে ১০ ব্রোকারহাউজের কনসোর্টিয়াম

দেশের শীর্ষ ১০ ব্রোকারহাউজের কনসোর্টিয়াম পুঁজিবাজারে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) চালু করবে। এ লক্ষ্যে কনসোর্টিয়ামের উদ্যোগে প্রতিষ্ঠিত কোম্পানি এক্সপার্ট ফিনটেক লিমিটেড সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক আইটি কোম্পানি এসকে এডভাইজরি এফজেড এলএলসি’র সাথে একটি চুক্তিসই করেছে।

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে এই চুক্তি সই হয়েছে।

এক্সপার্ট ফিনটেক লিমিটেডের পরিচালক মোহাম্মদ রহমত পাশা এই চুক্তিতে সই করেছেন। এক্সপার্ট ফিনটেকের পরামর্শক মোহাম্মদ আলী এফসিএ এ সময় উপস্থিত। কোম্পানির অন্যান্য পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে যুক্ত ছিলেন।

এসময় শিহাব এ. খলিল, প্রতিষ্ঠাতা ও সিইও এবং ওয়াসেফ শাকা, চিফ অপারেটিং অফিসার এবং এসকে অ্যাডভাইজরির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচিত কনসোর্টিয়ামের সদস্য তথা এক্সপার্ট ফিনটেকের স্পন্সর শেয়ারহোল্ডাররা হচ্ছে ইউসিবি স্টক ব্রোকারেজ, ইবিএল সিকিউরিটিজ, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, গ্রীণডেল্টা সিকিউরিটিজ, এনএলআই সিকিউরিটিজ, ওয়ান ব্যাংক সিকিউরিটিজ, এপেক্স ইনভেস্টমেন্ট ও মোনার্ক হোল্ডিংস।

ওএমএস চালুর বিষয়ে এক্সপার্ট ফিনটেক লিমিটেডের চেয়ারম্যান মো ছায়েদুর রহমান অর্থসূচককে বলেন, এই ওএমএস চালু হলে প্রতিষ্ঠানগুলোর গ্রাহক তথা বিনিয়োগকারীদের আরও ভাল সেবা দেওয়ার সুযোগ তৈরি হবে। কনসোর্টিয়ামের মাধ্যমে ওএমএস চালুর কারণে প্রতিষ্ঠানগুলোর প্রাথমিক বিনিয়োগ ও মেইনটেন্যান্স ব্যয় কম লাগবে।

কনসোর্টিয়ামের বাইরে এই ওএমএস বিক্রি করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এক্সপার্ট ফিনটেক লিমিটেড কনসোর্টিয়ামের উদ্যোগে প্রতিষ্ঠিত একটি কোম্পানি। এই কোম্পানি যদি মনে করে ওএমএস বিক্রি করা লাভজনক হবে, তাহলে নিশ্চয়ই তারা তা বাইরে বিক্রি করবে। তাছাড়া এর মাধ্যমে অন্য প্রতিষ্ঠানগুলো বড় বিনিয়োগ ছাড়াই ওএমএস সেবা দিতে পারবে তাদের গ্রাহকদের।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.