সেই লর্ডস টেস্টেই ইনজুরিতে পড়েছিলেন স্মিথ

কয়েকদিন আগেই কব্জির চোটে সাউথ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের পুরো সিরিজ থেকে ছিটকে যান স্টিভ স্মিথ। তার বদলি হিসেবে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ডাক পান মারনাস ল্যাবুশেন। স্মিথের চোটের ব্যাপারে তখন বিস্তারিত কিছু না জানা গেলেও সম্প্রতি নিজের ইনজুরি নিয়ে মুখ খুলেছেন স্মিথ।

লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়েন স্মিথ। তবে ঠিক কোন সময়টায় তিনি ইনজুরিতে পড়েন, সেটা জানা নেই অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কের। এরপরের তিনটি টেস্টই অবশ্য ইনজেকশন নিয়ে খেলেন স্মিথ। ছয় ইনিংসে রান করেন যথাক্রমে ২২, ২, ৪১, ১৭, ৭১ এবং ৫৪। এমনকি লর্ডসে ১১০ রানের ম্যাচজয়ী সেঞ্চুরি আসে তার ব্যাটে। আরেক ইনিংসে করেন ৩৪ রান। প্রায় দু’মাস আগে পাওয়া ইনজুরি নিয়ে এখনও ভুগছেন তিনি।

স্মিথ বলেন, ‘লর্ডসে ব্যথা পেয়েছিলাম। কোন মুহূর্তে সেটা আসলে আমি বলতে পারব না। যখন মাঠে ছিলাম তখন এমনটা হয়েছে। ওই দিনের আগ পর্যন্ত ব্যথা ছিল না। এরপর তেমন কিছুই করিনি। এখানে কালচিটে দাগ পড়ে আছে। পরের ম্যাচেও আমি খেলেছিলাম । তারপর ওল্ড ট্র্যাফোডে নামার আগে কর্টিসন (ইনজেকশন) দেই। তারপর অস্ট্রেলিয়ায় ফিরে যাই। এরপর থেকে এটা আর ঠিক হয়নি। আমি এখনও অনেক কিছুই করতে পারি না। আরেকটা স্ক্যান করিয়েছি। টেন্ডনে ছোটো একটি ফাটল দেখা যাচ্ছে।’

সাউথ আফ্রিকা সফরে না থাকলেও বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবেন স্মিথ। এমনকি বিশ্বকাপেও স্মিথ থাকবে বলে নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.