জাতীয় শোক দিবস উপলক্ষে বারভিডার’র আলোচনা সভা

জাতীয় শোক দিবস উপলক্ষে বারভিডার (বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশন) আয়োজনে বারভিডা কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ আগস্ট) বিকেলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বারভিডা প্রেসিডেন্ট মোঃ হাবিব উল্লাহ ডন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম, প্রাক্তন প্রেসিডেন্ট আবদুল হক, ট্রেজারার মোঃ আনিছুর রহমান ও কার্যনির্বাহী সদস্যবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বক্তাগণ বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ রাজনৈতিক সংগ্রামের স্মৃতিচারণ করেন এবং তাঁর দুরদর্শী অর্থনৈতিক দর্শন’র উপর আলোকপাত করেন। তারা বলেন যে, বঙ্গবন্ধু জনগণের উন্নয়নের মাধ্যমে সর্বোচ্চ জনকল্যাণ নিশ্চিত করাকে তাঁর বৈষম্যহীন অর্থনৈতিক কাঠামোতে বিশেষভাবে গুরুত্ব দিয়েছিলেন।

বারভিডা নেতৃবৃন্দ বলেন যে, প্রায় ৩ দশক আগে যে বারভিডা প্রতিষ্ঠিত হয়েছে, আজ এই সংগঠনের ৯ শতাধিক ব্যবসায়ী স্বাধীন দেশে মোটরযান ব্যবসা পরিচালনার মাধ্যমে অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠা লাভ করেছেন এবং সরকারের উন্নয়ন কর্মকান্ডে সহায়ক শক্তি হিসেবে অবদান রাখার সুযোগ পাচ্ছেন। স্বাধীন দেশের ব্যবসায়ী সম্প্রদায় এজন্য জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। ব্যবসায়ী নেতৃবৃন্দ শোক পালনের সাথে সাথে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন ও কাজগুলো বাস্তবায়নের শপথ নেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পঁচাত্তরের ১৫ আগস্টে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

বারভিডার ভাইস প্রেসিডেন্ট ২ রিয়াজ রহমান, কালচারাল সেক্রেটারি জোবায়ের রহমান এবং কার্যনির্বাহী সদস্য কাউছার হামিদ, মোহাম্মদ হাবিবুর রহমান, মোহাঃ সাইফুল ইসলাম (সম্রাট), জিয়াউল ইসলাম জিয়া, এ. বি. সিদ্দিক (আবু), আবু হোসেন ভূইয়া (রানু), মোঃ রায়হান আজাদ (টিটো), মোঃ নাজমুল আলম চৌধুরী, মোঃ গোলাম রব্বানি (শান্ত), মোঃ লাবু মিয়া হাজী রুবেল ও পুনম শারমিন ঝিলমিল উপস্থিত ছিলেন। এছাড়াও অ্যাসোসিয়েশনের বিপুল সংখ্যক সাধারণ সদস্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.