আন্তর্জাতিক পদ্ধতি মেনেই সাঈদীর চিকিৎসা হয়েছে: বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর সব চিকিৎসা আন্তর্জাতিক প্র্যাকটিস অনুসরণ করে ও বিধিসম্মতভাবেই হয়েছে বলে দাবি করেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ হাফিজুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ আগস্ট রাত সাড়ে ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ইমারজেন্সি বিভাগে কাশিমপুর কারা কর্তৃপক্ষ কর্তৃক আনিত রোগী দেলাওয়ার হোসাইন সাঈদীর ভর্তি শুরু থেকে পরবর্তী সব চিকিৎসা বিধিসম্মতভাবে আন্তর্জাতিক প্র্যাকটিস অনুসরণ করে শেষ করা হয়। তার চিকিৎসায় এ হাসপাতালের সংশ্লিষ্ট সব চিকিৎসাদানকারী বিশেষজ্ঞ অধ্যাপক সঠিকভাবে তাদের পেশাগত দায়িত্ব পালন করেন।

এতে বলা হয়, ভর্তির পরদিন (১৪ আগস্ট) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তার সাডেন কার্ডিয়াক অ্যারেস্ট হয়। এরপর তার অ্যাডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট প্রটোকল অনুযায়ী চিকিৎসা চলতে থাকে। কিন্তু দুর্ভাগ্যবশত রাত ৮টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

এ রোগের গতিপ্রকৃতি, চিকিৎসা ও সম্ভাব্য পরবর্তী পরিণতি সম্পর্কে তার সন্তান মাসুদ সাঈদী সম্যকভাবে জ্ঞাত রয়েছেন বলেও জানানো হয় এ বিজ্ঞপ্তিতে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.