সাকিবের ব্যর্থতার দিনে গলের হার

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) সর্বশেষ ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়ার পর বল হাতে উইকেটশূন্য ছিলেন সাকিব আল হাসান। বি-লাভ ক্যান্ডির বিপক্ষেও আরেকটি বাজে দিন গেল এই টাইগার অলরাউন্ডারের।

উইকেটশূন্য থাকার পর ব্যাট হাতে মাত্র ১১ রান করেছেন তিনি। সাকিবের ব্যর্থতার দিনে ক্যান্ডির বিপক্ষে ৮৯ রানে হেরেছে সাকিবের দল গল টাইটান্স। এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল ক্যান্ডি। জবাবে খেলতে নেমে গল অল আউট হয়েছে ১১৪ রানে।

এই ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় গল। ব্যাটিংয়ে নেমে ক্যান্ডিকে ভালো শুরু এনে দিতে পারেননি মোহাম্মদ হারিস ও ফখর জামান। এই দুই পাকিস্তানির ওপেনিং জুটি থেকে আসে মাত্র ২৬ রান। মাত্র ১৭ রান করে ফেরেন হারিস। ফখর ও দীনেশ চান্দিমাল দ্বিতীয় উইকেটে যোগ করেন ৪৯ রান। চান্দিমালের ইনিংস থামে ২৫ রানে। ফখর হাফ সেঞ্চুরির দোরগোড়ায় গিয়ে ফিরেছেন ৪৫ রান করে। বাকি সময়টা ছিল অ্যাঞ্জেলো ম্যাথুস ও ওয়ানিন্দু হাসারাঙ্গাময়। এই দুই ব্যাটার যোগ করেন ৮৭ রান।

ম্যাথুস ২৩ বলে ৪০ ও হাসারাঙ্গার ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৬৪ রান। এই দুই সেট ব্যাটার ফিরলে আসিফ আলী ২ ও ইসুরু উদানা ৩ রানে অপরাজিত থেকে ক্যান্ডির বড় সংগ্রহ নিশ্চিত করেছেন। গলের হয়ে লাহিরু সামারাকোন ২টি ও একটি করে উইকেট নেন কাসুন রাজিথা, রিচার্ড এনগারাভা, তাবরাইজ শামসি।

বিশাল লক্ষ্যে খেলতে নেমে ৪০ রানের মধ্যেই ৪ উইকেট হারায় গল। এই বিপর্যয় থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেছেন সামারাকোন। এ ছাড়া লাসিথ ক্রুসপুলে ২৭ ও আসান প্রিয়াঞ্জান ২৫ রান করেন। ব্যাট হাতে ঝড় তোলার পর বল হাতেও চমক দেখিয়েছেন হাসারাঙ্গা। এই স্পিনার একাই নিয়েছেন ৪ উইকেট। ৩টি উইকেট পেয়েছেন নুয়ান প্রদীপ। ২টি উইকেট গেছে মুজিব উর রহমানের ঝুলিতে। একটি উইকেট পান দুশমান্থ চামিরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.