ইসরাইলিদের গুলিতে ২ ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরের রামাল্লা শহরের কাছে বুরকা গ্রামে অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের গুলিতে এক ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছেন।

ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১৯ বছর বয়সী জেসা জামাল মেতান নামে এই তরুণ নিহত হন।

ফিলিস্তিনি গণমাধ্যমের খবর অনুযায়ী অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের সাথে ইসরাইলি সেনরাও বুরকা গ্রামে হামলা চালায়। গ্রামটির অধিবাসীরা জানিয়েছেন, অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীরা অস্ত্র নিয়ে ফিলিস্তিনের বিভিন্ন স্থাপনার ওপর গুলিবর্ষণ করে এবং কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এ সময় গ্রামের তরুণ যুবকরা পাথর নিয়ে ইহুদিবাদীদের বিরুদ্ধে প্রতিরোধ শুরু করলে তাদের ওপর গুলি চালায় তারা। এতে জেসা জামালের মৃত্যু হয় এবং কয়েকজন আহত হয়। এদিকে, পূর্ব তুলকারম শহরের একটি শরণার্থী শিবিরে ইসরাইলি সেনাদের হামলায় আরেক ফিলিস্তিনি নিহত হয়েছেন। ১৮ বছর বয়সী এই ব্যক্তির নাম মাহমুদ আবু সায়ান। তাকে ইসরাইলি সেনারা খুব কাছ থেকে মাথায় গুলি করে হত্যা করে।

এসব হত্যাকাণ্ডের বিরুদ্ধে কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রতিরোধ আন্দোলন হামাস ও জিহাদ আন্দোলন। এক বিবৃতিতে হামাস নিহত পরিবারের সদস্যদের প্রতি সান্ত্বনা জানিয়ে বলেছে, বীর প্রতিরোধ যোদ্ধাদের প্রতি স্যালুট যারা সাহসের সঙ্গে শরণার্থী শিবির রক্ষা এবং আগ্রাসন প্রতিহত করার চেষ্টা করেছেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.