এমিরেটস প্রিমিয়াম ইকোনমি শ্রেণীতে প্রথম বছরেই ১৬০,০০০’র অধিক যাত্রী

২০২২ সালের আগস্ট মাসে এমিরেটস তাদের বর্তমান অত্যন্ত জনপ্রিয় প্রিমিয়াম ইকোনমি শ্রেণী কেবিন চালুর পর থেকে গত এক বছরে ১৬০,০০০’র অধিক যাত্রী এই শ্রেণীতে ভ্রমণ করেছেন। চালুর পর থেকেই প্রিমিয়াম ইকোনমি শ্রেণীর চাহিদা অপ্রত্যাশিতভাবে বাড়তে থাকে। প্রতি মাসেই বুকিং’র উর্ধ ধারা পরিলক্ষিত হয়।

বর্তমানে এই শ্রেণীটি শুধুমাত্র এগারোটি নগরীতে পরিচালিত ফ্লাইটেই -পাওয়া যাচ্ছে। এমিরেটসের ২০টি উড়োজাহাজে এখন এই প্রিমিয়াম ইকোনমি শ্রেণী রয়েছে। গত এক বছরে জনপ্রিয় এই শ্রেণীটি নিয়ে প্রায় ৪,৫০০ ফ্লাইট পরিচালনা করেছে এমিরেটস।

প্রিমিয়াম ইকোনমি শ্রেণী বিশিষ্ট এমিরেটসের এয়ারবাস এ৩৮০ যেসব গন্তব্যে চলাচল করছে তার মধ্যে আছে লন্ডন হিথ্রো, মেলবোর্ন, অকল্যান্ড, ক্রাইস্ট চার্চ, সিঙ্গাপুর, লস এঞ্জেলেস, নিউ ইয়র্ক জেএফকে, হিউস্টন, সানফ্রান্সিস্কো এবং দুবাই। প্রতিটি ফ্লাইটেই এই শ্রেণীর সকল আসন আগেভাগেই বুক হয়ে যাচ্ছে। আগামী ২৯ অক্টোবর থেকে ভারতের মুম্বাই ও বেঙ্গালুরুর যাত্রীরাও এই কেবিন সেবা পেতে যাচ্ছেন। এছাড়াও খুব শীঘ্রই নতুন আরো গন্তব্যের ঘোষণা আসবে।

এমিরেটস এয়ারলাইনের কয়েক বিলিয়ন ডলার ব্যয়ে গৃহীত রেট্রোফিট প্রোগ্রামের মূলে রয়েছে এই প্রিমিয়াম ইকোনমি শ্রেণী। এর অধীনে ৬৭টি এয়ারবাস এ৩৮০ এবং ৫৩টি বোয়িং ৭৭৭ এর ইন্টেরিয়র আপগ্রেড করা হচ্ছে। ব্যয়বহুল এই প্রোগ্রামটি সম্পন্ন হলে চার হাজারের অধিক প্রিমিয়াম ইকোনমি শ্রেণী আসন পাওয়া যাবে। এছাড়াও সর্বাধুনিক এই ইন্টেরিয়র সহ ৭০০টি প্রথম শ্রেণীর সুইট, এবং ৫,০০০ বিজনেস শ্রেণী আসন পাবেন যাত্রীরা।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে এবং ভায়া দুবাই বিশ্বের ১৩০টির অধিক নগরীতে বাংলাদেশের সঙ্গে সংযুক্ত করছে।

 

“অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.