৩ বাসে আগুন, গুলিবিদ্ধ ১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল মেডিকেল এলাকায় তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। তবে আগুন কারা দিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

প্রথমে স্বদেশ পরিবহনের আরেকটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। সেটিও পুড়ে যায়। এছাড়া শ্রাবণ পরিবহনের একটি বাসে আগুন দিলেও সে আগুন কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। পরে ঢাকা-ভৈরব রুটে চলাচল করা তিশা পরিবহনের এই বাসটিতে দুপুর দেড়টার দিকে কে বা কারা আগুন লাগায়। পাশের সান্টু ফিলিং স্টেশনের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে, তবে বাসটি পুড়ে ছাই হয়ে যায়।

বিএনপি ও যুগপত আন্দোলনের সহযোগী রাজনৈতিক দলগুলোর ডাকা ঢাকার প্রবেশমুখে সকাল ১১টা থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি শুরু হয়। এর আগে থেকেই সবগুলো প্রবেশমুখে অবস্থান নেয় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। গাবতলী, উত্তরা, ধোলাইখালসহ বিভন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ছোড়ে। বিএনপির নেতাকর্মীরাও ইটপাটকেল নিক্ষেপ করেন। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। এ সময় এক পথচারী গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালের দিকে নেওয়া হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.