রাজধানীর প্রবেশমুখগুলোতে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ

রাজধানীর প্রবেশমুখে অবস্থান কর্মসূচি নিয়ে বিএনপির সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী সংঘর্ষ শুরু হয়েছে। সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। জবাবে ইট-পাটকেল ছোড়েন অবস্থানকারীরা।  অন্যদিকে সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

রাজধানীর নয়াবাজার বাবুবাজার ব্রিজের প্রবেশমুখ মোড়ে বিএনপি অবস্থান নেওয়ার কথা থাকলেও এর বদলে ধোলাইখাল মোড়ে অবস্থান নেয়। এই মোড়ে বেলা ১১টায় অবস্থান কর্মসূচি শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। অন্যদিকে নয়াবাজার মোড়ে সকাল থেকেই শক্ত অবস্থানে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পরে ধোলাইখালের হাজি মনসুর মার্কেটের সামনে বিএনপি নেতাকর্মী এবং পুলিশের সঙ্গে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ বেশ কয়েকজনকে আটক করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছোড়া হয় রাবার বুলেট। দফায় দফায় টিয়ার গ্যাস ছোড়া হয় বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। জল কামান, রায়ট কারসহ সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অবস্থান করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আটক বিএনপি নেতাকর্মীদের দাবি, কোনও ধরনের উসকানি ছাড়াই পুলিশ তাদের ওপর হামলা চালিয়েছে। শান্তিপূর্ণ সমাবেশের ওপর আক্রমণ চালিয়েছে।

রাজধানীর উত্তরা জসিম উদ্দিন রোড এবং আব্দুল্লাহপুর এলাকায়ও বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ছোড়া হয় টিয়ার গ্যাস।

এ ছাড়া যাত্রাবাড়ীর চিটাগাং রোড এলাকায় সকাল ১১টার পর থেকে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে তাদের হটিয়ে দিতে গেলে পুলিশ সদস্যের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ করে ইট-পাটকেল ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছোড়ে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.