জেতাতে পারলেন না মুশফিক, ব্যর্থ লিটনও

ম্যাচটা প্রায় একাই শেষ করে এনেছিলেন মুশফিকুর রহিম। যদিও জিম আফ্রো টি-টেন লিগে শেষ পর্যন্ত গিয়েও ম্যাচটি জেতাতে পারলেন না বাংলাদেশের এই উইকেটরক্ষক। এদিকে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল জিতলেও তিনে নেমে ব্যর্থ লিটন দাস।

জিম আফ্রো টি-টেন লিগে ৬ বলে ২১ রান দরকার ছিল মুশফিকের জোবার্গ বাফেলোর। শেষ ওভারের প্রথম বলে ১ রান নিয়ে মুশফিককে স্ট্রাইক দেন রবি বোপারা। তারপর টানা চার বলে চারটি চার মেরে দলকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন মুশফিক। কিন্তু শেষ বলে চার মেরে আর দলকে জেতাতে পারেনি তিনি। শেষ পর্যন্ত মুশফিকের দল হেরেছে ২ রানে। এ দিন আগে ব্যাটিং করে নির্ধারিত ১০ ওভারে ১২১ রান সংগ্রহ করে ডারবান কালান্দার্স। জবাবে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে জোহানেসবার্গ করে ১১৯ রান।

কালান্দার্সের হয়ে টিম সেইফার্ট করেন ২০ বলে চারটি চার ও সমান সংখ্যক ছক্কায় ৪৬ রান। এ ছাড়া ক্রেইগ আরভিন ১৪ বলে ৩০ এবং আসিফ আলী ১০ বলে ৩১ রান করেন। জবাবে মোহাম্মদ হাফিজের ১৩ বলে ৩০ ও ইউসুফ পাঠানের ১৫ বলে ৩২ রানে জয়ের আশা বাঁচিয়ে রাখে জোবার্গ। ৬ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন মুশফিক। তারপরও জেতা হয়নি দলটির। পাঁচ ম্যাচে মাত্র একটিতে জিতে পয়েন্ট টেবিলের তলানিতে আছে মুশফিকের জোবার্গ।

এদিকে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে তিনে নেমে ২০ বলে একটি চার ও একটি ছক্কায় ২১ রান করেন লিটন। টরোন্টো ন্যাশনালসের বিপক্ষে নির্ধারিত ১৮ ওভারে ছয় উইকেটে ১৪১ রান তুলে লিটনের দল সারে জাগুয়ার্স। ৩৫ বলে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলে দলটির অধিনায়ক ইফতিখার আহমেদ। জবাবে ১৮ ওভারে নয় উইকেটে ১২১ রানে থামে টরোন্টো। ২৭ বলে ৪৩ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন কলিন মুনরো। যদিও শেষ পর্যন্ত হারে দলটি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.