অনিশ্চয়তায় ওয়ার্নার, ভূয়সী প্রশংসা কামিন্সের

অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে ওয়ার্নারকে একাদশে রাখার নিশ্চয়তা না দিলেও তাকে ইনিংসগুলোর ভূয়সী প্রশংসা করেছেন কামিন্স। কারণ অ্যাশেজের প্রথম দুই টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর, হেডিংলি টেস্টেও ব্যর্থ হয়েছেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার এই ওপেনারের টানা ব্যর্থতায় দল থেকে ছিটকে পরার শঙ্কা তৈরি হয়েছে।

ইংল্যান্ড সফরে অ্যাশেজের প্রথম দুই টেস্টে জয়ের দেখা পাওয়া অস্ট্রেলিয়া, তৃতীয় টেস্টে জয়ের ধারা অব্যাহত রাখতে ব্যর্থ হয়। তবে অজিরা ম্যাচ হারলেও দলের প্রয়োজনে দুর্দান্ত শতক করেছেন দীর্ঘদিন পর দলে ফেরা মিচেল মার্শ। এদিকে প্রথম দুই ম্যাচের মত হেডিংলি টেস্টেও ওয়ার্নারের ব্যাট কথা বলেনি। দুই ইনিংসেই স্টুয়ার্ট ব্রডের শিকার হয়ে করেছেন মোটে পাঁচ রান! সিরিজে তার গড় ২৩.৫। মার্শের এমন প্রত্যাবর্তনের পর ম্যানচেস্টার টেস্টে তাকে দলের বাইরে রাখতে চাইবে না অস্ট্রেলিয়ান নির্বাচকরা।

ওদিকে হেডিংলি টেস্টে মার্শ যার ইনজুরির কারণে দলে ফিরেছেন সেই ক্যামেরন গ্রিনও বর্তমানে ফিট। সবমিলিয়ে দল নির্বাচন নিয়ে সমস্যায় আছে অস্ট্রেলিয়া। ম্যানচেষ্টার টেস্টের একাদশ ঠিক না করলেও ওয়ার্নার যে সহসাই বাদ পড়ছেন না, সেই ইঙ্গিত মিলেছে কামিন্সের কণ্ঠে।

তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা এটা নিয়ে (একাদশ) কথা বলব। তবে আমি মনে করি, বিষয়টি (ওয়ার্নারের দলে থাকা) একই রকমই থাকবে। আমার মনে হয় সে (ওয়ার্নার) ভালোই খেলছে। আমার মনে হয় লর্ডসেও সে দারুণ খেলছিল। গত সপ্তাহে আমাদের অনেকের মতো সেও অবদান রাখতে পারেনি। গত দুইদিন সে এসব নিয়ে অনেক কাজ করেছে। তবে আমার মনে হয়, এই সফরে সে ভালো কিছু ইতিবাচক খেলা দেখিয়েছে যদিও সে বড় রানের দেখা পায়নি। কিছু ইনিংস ছিল যা সে খুবই কঠিন পরিস্থিতিতে খেলেছে এবং স্মিথের জন্য রান করা সহজ করে দিয়েছে।’

এদিকে অস্ট্রেলিয়ার বিভিন্ন মিডিয়ার খবর, ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়া ট্রাভিস হেডকে ওপেনিংয়ের জন্য বেছে নিতে পারে, যাতে দলে ইনফর্ম মার্শের সাথে আরেক অলরাউন্ডার গ্রিনের জায়গা তৈরি করা যায়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.