খুব খারাপ লেগেছে কেউ ফোন করেনি, নিরবতা ভেঙে জানালেন চাহাল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অন্যতম সেরা স্তম্ভ ছিলেন যুবেন্দ্র চাহাল। ২০২২ সালে আইপিএলের মেগা নিলামে রাজস্থান রয়্যালসে চলে যেতে হয় তাকে। পুরোনো দল নিয়ে গত দুই বছর তেমন কোনো মন্তব্য করতে দেখা যায়নি চাহালকে। যদিও এবার নিরবতা ভেঙেছেন ভারতের এই স্পিনার।

২০১৪ সালে বেঙ্গালুরুর হয়ে নিজের প্রথম ম্যাচ খেলেন চাহাল। সেই থেকে ২০২১ পর্যন্ত দলটির হয়ে ১১৪টি ম্যাচ খেলতে দেখা যায় তাকে। বেঙ্গালুরুর ছোটো মাঠ চিন্নাসোয়ামিতে নিয়মিতই বীরদর্পে পারফর্ম করতে দেখা যেত তাকে। কিন্তু ২০২২ সালের মেগা নিলামের আগেই চাহালের সঙ্গে সম্পর্ক চুকে যায় বেঙ্গালুরুর। বিরাট কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েলকে রিটেইন করলেও সেবারের নিলামের আগে চাহালকে ছেড়ে দেয় বেঙ্গালুরু। শুধু তাই নয়, চাহালকে নিলাম থেকে পুনরায় কেনার প্রতিশ্রুতি দিলেও তাকে আর কেনেনি দলটি।

আর তাতেই ক্ষেপেছেন চাহাল। তিনি বলেন, ‘আমি সেখানে ৮ বছর খেলেছি। আরসিবিই আসলে আমাকে ভারতের ক্যাপ মাথায় নিয়ে খেলার সুযোগ করে দিয়েছে। কেননা তারা আমাকে পারফর্ম করার সুযোগ দিয়েছে। প্রথম ম্যাচ থেকেই বিরাট (কোহলি) ভাইয়া আমার ওপর আস্থা রেখেছে। তাই আমার খারাপ লেগেছে। একটা দলে আপনি যখন ৮ বছর খেলবেন তখন সেটা পরিবার হয়ে যায়। অনেক ধরনের গুঞ্জন শোনা গেছে, আমি নাকি অনেক বেশি অর্থ দাবি করেছি! আমি আগেও বলেছি বিষয়টি মোটেই এমন নয়। আমি জানি, আমার প্রাপ্য কতটুকু। যেটা আমার খুব খারাপ লেগেছে তা হচ্ছে আমাকে কেউ ফোন করেনি, যোগাযোগ করেনি। অন্তত আমার সঙ্গে কথা বলতে পারত। আমি তাদের হয়ে ১১৪ ম্যাচ খেলেছি। নিলামে তারা আমার পেছনে ছুটবে বলে কথা দিয়েছিল। আমি বলেছি, ঠিক আছে। যখন আমাকে সেখানে নেয়নি, আমার খুব রাগ উঠেছিল। আমি তাদের ৮ বছর দিয়েছি। চিন্নাসোয়ামি আমার প্রিয় মাঠ ছিল। আমি আরসিবির কোচের সঙ্গে কথা বলিনি। এরপর যখন তাদের বিপক্ষে আমি প্রথম ম্যাচ খেলি, তখনও কারো সঙ্গে কথা বলিনি।’

বর্তমানে অবশ্য রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন চাহাল। দলটিতে বেশ খুশিই আছেন বলে জানিয়েছেন ভারতের অন্যতম সেরা এই স্পিনার। রাজস্থানের হয়ে খেলাটাকে বেশ উপভোগ করছেন বলেই জানিয়েছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.