নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন আর নেই

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন মারা গেছেন। আজ মঙ্গলবার (১১ জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন তাঁর মৃত্যু হয়। বিষয়টি তার ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তোফায়েল আহমেদ নিশ্চিত করেছেন।

১৯৪৭ সালের ১৫ মে তৎকালীন পূর্ব পাকিস্তানের ময়মনসিংহ জেলার নেত্রকোনায় জন্মগ্রহণ করেন রেবেকা মমিন। তার মায়ের নাম কামরুন নাহার খানম। তার স্বামী আবদুল মমিন ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মন্ত্রিসভার খাদ্যমন্ত্রী।

রেবেকা মমিন ২০০৮ সালে প্রথম, ২০১৪ দ্বিতীয় ও ২০১৮ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নেত্রকোনা-৪ আসন থেকে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ৭৬ বছর বয়সী রেবেকা মমিন দীর্ঘদিন কিডনি ও শ্বাসকষ্টজনিত জটিলতায় ভুগছিলেন।

ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তোফায়েল আহমেদ জানান, ঢাকায় জানাজা শেষে প্রয়াত সংসদ সদস্যের মরদেহ নিয়ে যাওয়া হবে মোহনগঞ্জের কাজিয়াটির গ্রামের বাড়িতে। সেখানে বিকেল ৬টায় আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.