নির্বাচনের আগে সরকারকে পদত্যাগ করতে হবে: ফখরুল

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আবারো ভিন্ন আঙ্গিকে একদলীয় শাসন ব্যবস্থা বিএনপির ওপর চাপিয়ে দিতে চাচ্ছেন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এটা কোনো কিছুতেই মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি করেছেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, আমাদের দাবি স্পষ্ট। জাতীয় নির্বাচনের আগে বর্তমান নির্যাতনকারী সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করে একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে।

রোববার (৯ জুলাই) বিকেল ৬টায় সিলেটের সরকারি আলিয়া মাদরাসা মাঠে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল আয়োজিত তারুণ্যের সমাবেশে ফখরুল এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের দেশের রাজনৈতিক সংস্কৃতির একটি অংশ হলো নির্বাচনের আগে নির্দলীয় সরকার গঠন করা। এরপর সেই নির্দলীয় সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন দেওয়া। কিন্তু আওয়ামী লীগ পরপর দুটি নির্বাচনেই মানুষকে বোকা বানিয়েছে। এবার আর সেই সুযোগ হবে না। সরকারকে বিদায় নেওয়া ছাড়া আর কোনো পথ নেই।

মির্জা ফখরুল বলেন, ১২ জুলাই ঢাকায় হবে তারুণ্যের সমাবেশ। সেই সমাবেশ থেকে দেশকে নতুন করে পুনরুদ্ধারের ঘোষণা আসবে। সবাইকে একযোগে মাঠে নামতে হবে। আমরা মাঠে নামলে সরকার পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে বাধ্য হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.