হার দিয়ে টি-টোয়েন্টি শুরু বাংলাদেশের

টি-টোয়েন্টি সিরিজের শুরুটা মনের মত হল না বাংলাদেশের। মিরপুরে স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে এগিয়েছে ভারত। ১১৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সফরকারীরা জয়ের বন্দরে পৌছায় ১৭তম ওভারেই।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভার স্কোরবোর্ডে কোন রান যোগ করতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। এরপর দেখে শুনে খেললেও ইনিংসে পঞ্চম ওভারে বিপদে পড়ে বাংলাদেশ। স্বাগতিকরা হারিয়ে বসে উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানা।

আউট হওয়ার আগের দুই বলে ছক্কা ও চার হাঁকান। ১৩ বলের ইনিংসে ১৭ রান করে জেমাইমা রদ্রিগেজের হাতে ক্যাচ তুলে দেন শামীমা। আরেক উদ্বোধনী ব্যাটার সাথী রানি ফেরেন পূজার বলেই। এর আগে ৪ চারে ২৬ বলে ২২ রান করেন তিনি। এরপর তিনে নেমে ভালো শুরু পান সোবহানা মোস্তারি। কিন্তু এই ব্যাটারও ৩৩ বলে ২২ রান করে স্টাম্পিংয়ের শিকার হন শেফালী ভার্মার বলে। বাংলাদেশ দলের জন্য বড় ক্ষতি হয় অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির রান আউটে।

৭ বলে ২ রান করে সুবহানার সঙ্গে ভুল বুঝাবুঝিতে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর বাংলাদেশ উইকেট না হারালেও রান করতে পারেনি দ্রুতগতিতে। ২৮ বলে দুই ছক্কায় ২৮ রান করে অপরাজিত থাকেন স্বর্ণা আক্তার। ১৩ বলে ১১ রান আসে রিতু মণির ব্যাট থেকে। জবাব দিতে নেমে ভারতকে শুরুতে ধাক্কা দেন মারুফা আক্তার। ইনিংসের তৃতীয় বলটি শেফালি ভার্মার প্যাডে লাগে, আম্পায়ার আউট দেন। এরপর জেমাইমা রদ্রিগেজকে সাজঘরে ফেরান সুলতানা খাতুন। ১৪ বলে ১১ রান করেন এই ব্যাটার।

এরপর হারমানপ্রীত কৌরকে নিয়ে দলকে এগিয়ে নেন স্মৃতি মান্ধানা। মাঝে হারমানপ্রিতের ক্যাচ ছাড়েন সুলতানা খাতুন। তবে দারুণ ডেলিভারিতে আউট হওঁ স্মৃতি। এগিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পিং হওয়ার আগে এই ব্যাটার ৫ চারে ৩৪ বলে করেন ৩৮ রান। সঙ্গীকে হারালেও স্বস্তিকা ভাটিয়াকে নিয়ে দলকে ১০০’র ঘরে নিয়ে যান হরমনপ্রীত কৌর। দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার সঙ্গে হাফ সেঞ্চুরি তুলে নেন ভারতের অধিনায়ক। ৫৪ রানে অপরাজিত থাকেন তিনি, স্বস্তিকা ১২ বলে করেন ৯ রান। ২৫ রানে ২ উইকেট নেন সুলতানা খাতুন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.