ইসরাইলি হামলায় ৩ ফিলিস্তিনি নিহত

অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের পাশবিক হামলায় তিন ফিলিস্তিনি নিহত ও এক ডজনেরও বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। হামলায় আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কারজনক বলে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

গতরাতে (রোববার রাতে) পশ্চিম তীরের জেনিন শহরে যুদ্ধবিমান দিয়ে বোমাবর্ষণের পাশাপাশি সেখানে পদাতিক সেনা পাঠায় তেল আবিব।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জেনিন শহর ও জেনিন শরণার্থী শিবিরে রাতের অন্ধকারে চালানো এই হামলায় নিহতদের একজন হলেন ২১ বছর বয়সি ফিলিস্তিনি কিশোর সামিহ আবু আল-ওয়াফা। আজ (সোমবার) ভোররাত পর্যন্ত চলা ওই ইসরাইলি অভিযানে নিহত অপর দুই ফিলিস্তিনির পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

নিহতরা যখন জেনিন শরণার্থী শিবিরের একটি বাড়িতে অবস্থান করছিল তখন ইসরাইলি যুদ্ধবিমান থেকে বাড়িটিতে কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করলে বাড়িটি বিধ্বস্ত হয়ে তারা নিহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরাইলি বিমান হামলার পরপরই সেনাদের সাঁজোয়া যানের বহর জেনিনে অনুপ্রবেশ করে। এ সময় ফিলিস্তিনি যোদ্ধারা প্রতিরোধ গড়ে তুলতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

ফিলিস্তিনি গণমাধ্যম জানায়, ইসরাইলি সেনারা দুই দিক দিয়ে জেনিন শহরে অনুপ্রবেশ করে। এ সময় ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা ঘরে তৈরি বিস্ফোরক ডিভাইস দিয়ে দখলদার সেনাদের ওপর হামলা চালানোর চেষ্টা করেন। কিন্তু ইসরাইলি সেনারা ভারী অস্ত্রে সজ্জিত থাকায় এবং যুদ্ধবিমান ও হেলিকপ্টার গানশিপ দিয়ে অনবরত হামলা চলতে থাকায় ফিলিস্তিনি যোদ্ধারা সুবিধা করে উঠতে পারেননি। এই হামলায় বহু ইসরাইলি যুদ্ধবিমান ও হেলিপ্টার অংশগ্রহণ করেছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.