পাঁচবার মুখোমুখি হওয়ার সুযোগ ভারত-পাকিস্তানের

ক্রিকেটে ভারত-পাকিস্তান লড়াই মানেই বাড়তি উত্তেজনা। দুই দলের এই লড়াই দেখার অপেক্ষায় থাকেন ক্রীড়াপ্রেমীরা। চলতি বছরই রয়েছে এশিয়া কাপ ও বিশ্বকাপ। এই দুই বড় আসরে পাঁচবার মুখোমুখি হওয়ার সুযোগ রয়েছে ভারত-পাকিস্তানের।

রাজনৈতিক দ্বন্দ্বের কারণে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ এখন আর হয় না। আর সেজন্য ভারত-পাকিস্তান লড়াই দেখার জন্য বৈশ্বিক আসরগুলোর দিকেই তাকিয়ে থাকতে হয় ক্রিকেটপ্রেমীরদের।

চলতি বছর অগস্ট মাসের শেষে এশিয়া কাপ হওয়ার কথা রয়েছে। খুব বেশি সময় বাকি না থাকলেও এখনও এশিয়া কাপের চূড়ান্ত সূচি প্রকাশ করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সেই প্রতিযোগিতায় গ্রুপ পর্বের প্রথমে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। দুই দলই যদি সুপার ফোর-এ ওঠে তা হলে প্রতিযোগিতার ফরম্যাট অনুযায়ী আরও এক বার দেখা হবে তাদের।

একই সঙ্গে এশিয়া কাপের ফাইনালে ওঠার সম্ভাবনা রয়েছে ভারত-পাকিস্তানের। সে ক্ষেত্রে একটি শুধুমাত্র এশিয়া কাপেই তিনবার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান।

এশিয়া কাপ শেষ হওয়ার পরে ৫ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। ১৫ অক্টোবর আহমেদাবাদে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। গ্রুপ পর্ব থেকে যদি ভারত ও পাকিস্তান নকআউট রাউন্ডে পৌঁছায় তাহলে সেমিফাইনাল বা ফাইনালে আবারও দেখা হতে পারে তাদের। সে ক্ষেত্রে একই বছর পাঁচবার মুখোমুখি হওয়ার সম্ভাবা রয়েছে ভারত-পাকিস্তানের।

অর্থসূচক/এমএইচ

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.