পারফিউম কেমিক্যালের সম্পদ পুনর্মূল্যায়ন

পুঁজিবাজার থেকে তালিকাচ্যুত প্রসাধনী প্রস্তুতকারক কোম্পানি পারফিউম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড তার সম্পদ পুনর্মূল্যায়ন করেছে। পুনর্মূল্যায়নে কোম্পানিটির নিট সম্পদ মূল্য (এনএভি) বেড়ে প্রায় ১৮ গুণ হয়েছে।

সোমবার (২৬ জুন) অনুষ্ঠিত পারফিউম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড পরিচালনা পর্ষদের বৈঠকে পুনর্মূল্যায়ন প্রতিবেদন অনুমোদন করা হয়েছে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, মূলত কোম্পানিটির কারখানার ভূমি ও ভূমি উন্নয়ন সংক্রান্ত সম্পদের পুনর্মূল্যায়ন করা হয়েছে।পুনর্মূল্যায়নের আগে পারফিউম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল  ৯০ লাখ ৫৮ হাজার টাকা। পুনর্মূল্যায়নের পর তা বেড়ে হয়েছে ১৬ কোটি ৪৫ লাখ টাকা। তাতে কোম্পানিটির ভূমির পুনর্মূল্যায়ন উদ্বৃত্ত দাঁড়িয়েছে ১৫ কোটি ৫৫ লাখ টাকা।

পারফিউম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সম্পদ পুনর্মূল্যায়নের দায়িত্বে ছিল অনীল সালাম অ্যান্ড ইদ্রিস কোং।

উল্লেখ, এক সময়ে পুঁজিবাজারের মূল বোর্ডে তালিকাভুক্ত কোম্পানি পারফিউম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ম্যানোলা লাভ ২১ টেলকম পাউডার, ম্যানোলা ভ্যানিশিং ক্রিম, ম্যানোলা ফ্রেশনেস ক্রিম, লিজ আর্ডেন শাম্পু ব্র্যান্ডের প্রসাধনী উৎপাদন করত। কিন্তু ব্যবসায় সাফল্য না থাকায় ২০০৫ সালের দিকে কোম্পানিটি বন্ধ হয়ে যায়। আর ২০০৯ সালে এটিকে মূল বোর্ড থেকে ওভার দ্যা কাউন্টার (ওটিসি) বোর্ডে স্থানান্তর করা হয়।

বিএসইসির বর্তমান কমিশন ওটিসি মার্কেট বিলুপ্ত করার সিদ্ধান্ত নিলে আরও কিছু কোম্পানির সাথে পারফিউম কেমিক্যালকে অল্টারনেটিভ বোর্ডে স্থানান্তরের প্রক্রিয়া শুরু হয়। এর মধ্যে কোম্পানিটির উদ্যোক্তাদের শেয়ার কিনে নিয়ে এটিকে উৎপাদনে ফিরিয়ে আনতে আগ্রহ দেখায় সংযুক্ত আরব আমিরাতভিত্তিক আল হারামাইন শিল্পগ্রুপ। এ প্রক্রিয়ায় অংশ হিসেবে কোম্পানিটির সম্পদ পুনর্মূল্যায়ন করা হয়েছে বলে জানা গেছে।

পারফিউম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কারখানা চট্টগ্রামের কালুরঘাটে বিসিক শিল্প অঞ্চলে।

 

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.