এমিরেটস-কেনিয়া’র এয়ারওয়েজ ইন্টারলাইন চুক্তি

দুবাই ভিত্তিক এমিরেটস এয়ারলাইন এবং কেনিয়া এয়ারওয়েজ একটি ইন্টারলাইন পার্টনারশীপ চুক্তি স্বাক্ষর করেছে। এর ফলে উভয় এয়ারলাইনের যাত্রীরা একই টিকিটে একে-অপরের নেটওয়ার্ক ভূক্ত বিভিন্ন গন্তব্যে স্বাচ্ছন্দে ভ্রমণ করতে পারবেন। চুড়ান্ত গন্তব্যের জন্য ভ্রমণের শুরুতে ব্যাগেজ চেক-ইন করা যাবে।

 

এখন থেকে এমিরেটস যাত্রীরা কেনিয়া এয়ারওয়েজের নেটওয়ার্কভুক্ত ২৮টি গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে এই সুবিধা পাবেন। গন্তুব্যগুলোর মধ্যে রয়েছে- নামপুলা, বাঙ্গুই, বুজুম্বারা, কিগালি, লুবাম্বাসী, কিংসাসা, কিলিমানজারো, জাঞ্জিবারসহ আফ্রিকার অনেকগুলো আঞ্চলিক নগরী।

একইভাবে, কেনিয়া এয়ারওয়েজীর যাত্রীরা নাইরোবি, এবং মুম্বাসা থেকে ভায়া দুবাই এমিরেটস নেটওয়ার্কভূক্ত পশ্চিম ও দক্ষিণ এশিয়া, দূরপ্রাচ্য, ভারত মহাসাগর এবং মধ্যপ্রাচ্যের ২৩টি গন্তব্যে নিরবিচ্ছিন্নভাবে ভ্রমণ করতে পারবেন। গন্তব্যগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- সিঙ্গাপুর, টোকিও, ব্যাংকক, আহমেদাবাদ, বৈরুত, হংকং, জাকার্তা, সিওল ও অন্যান্য।

১৯৯৫ সাল থেকে এমিরেটস কেনিয়ায় ফ্লাইট কার্যক্রম শুরু করে এবং বর্তমানে দেশটিতে ১৪টি সাপ্তাহিক ফ্লাইট পরিচালনা করছে।

স্কাই টীম এলায়েন্সের সদস্য কেনিয়া এয়ারওয়েজ আফ্রিকার ৩৫টি সহ বিশ্বের ৪২টি গন্তব্যে চলাচল করছে। এয়ারলাইনটির বহরে রয়েছে- বি৭৮৭ ড্রীমলাইনারসহ সুপরিসর উড়োজাহাজ এবং এমব্রেরার ই১৯০।

এয়ারলাইনটি বর্তমানে ঢাকা থেকে সাপ্তাহিক ২১টি ফ্লাইট পরিচালনা করছে এবং যাত্রীদের ভায়া দুবাই বিশ্বের ১৩০টির অধিক গন্তব্যে ভ্রমণের জন্য সুবিধাজনক সংযোগ দিচ্ছে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.