এডুকেশন এক্সপোতে হামদর্দ বিশ্ববিদ্যালয়ে ভতি’র তথ্য বাতায়ন

বিশ্ববিদ্যালয় ভর্তির বড় আয়োজন BANGLADESH EDUCATION EXPO 2023 ঢাকার  শের-ই বাংলা নগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ জুন)  শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এক্সপো উদ্বোধনের পর সেখানে আনুষ্ঠানিক ব্রিফ করেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. ফারুক-উজ-জামান চৌধুরী।

সেখানে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ট্রেজারার প্রফেসর ড. আবুল খায়ের, হামদর্দ ল্যারেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অধ্যাপক জামান বলেন, হামদর্দ ল্যারেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের ব্যাবস্থাপনা পরিচালক ও হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার ঐকান্তিক চেষ্টায় দেশের প্রত্যন্ত অঞ্চলের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে উজ্জল ভবিষ্যতের দিকে ধাবমান করার জন্য হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ উচ্চ শিক্ষার বিভিন্ন শাখায় ২০১২ সাল থেকে শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছে।

হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভিসি আরো বলেন, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় মেঘনা ও ফুলদি নদীর সংযোগস্থলে নৈসর্গিক পরিবেশে হামদর্দ বিজ্ঞান, শিক্ষা ও সাংস্কৃতিক নগরীতে ১৬০ বিঘা নিজস্ব জমিতে স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা ও গবেষনা কার্যক্রম পরিচালনা করে আসছে। ৫টি ফ্যাকাল্টির অধীনে মোট ১৭টি প্রোগ্রামের মাধ্যমে গ্রাজুয়েট ও পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রাম চালু রয়েছে। দেশ ও বিদেশের বরেণ্য শিক্ষকমন্ডলীর দ্বারা পাঠদানের মাধ্যমে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ উচ্চ শিক্ষার কার্যক্রম পরিচালনা করছে। শিক্ষার্থীদের জন্য রয়েছে আধুনিক ক্লাস রুম, পরীক্ষাগার, খেলার মাঠ, লাইব্রেরী, হোস্টেল ও ফ্রি পরিবহন ব্যাবস্থা। এ ছাড়াও ছাত্র-ছাত্রীরা বিতর্ক প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা সহ-পাঠ্যক্রম কর্মসূচীতে অংশগ্রহণ করে থাকে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.