পাকিস্তানের প্রস্তাবে ১ শর্তে রাজি ভারত!

মাসখানেক ধরেই জটিলতা চলছে এশিয়া কাপের ভেন্যু নিয়ে। সূচি অনুযায়ী অবশ্য পাকিস্তানেই এশিয়া কাপ হওয়ার কথা ছিল। যদিও রাজনৈতিক কারণে পাকিস্তানে যেতে আগ্রহ প্রকাশ করেনি বিসিসিআই।

এশিয়া কাপ বাদ দিয়ে পাঁচ দলের সিরিজ আয়োজনের প্রস্তাবও দেয় তারা। পিসিবিও অবশ্য ছেড়ে কথা বলেনি। ভারত তাদের মাটিতে এশিয়া কাপ না খেলতে আসলে ২০২৩ বিশ্বকাপ বর্জনের হুমকিও দিয়েছে তারা। পরে অবশ্য হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছে পিসিবি। এই মডেল অনুযায়ী পাকিস্তানেই আয়োজিত হবে এশিয়া কাপ। তবে ভারত তাদের ম্যাচগুলো খেলবে নিরপেক্ষ ভেন্যুতে।

অবশেষে এশিয়া কাপের জন্য পাকিস্তানের হাইব্রিড মডেলের প্রস্তাব মেনে নিতে যাচ্ছে ভারত। আগামী ২৭ মে আহমেদাবাদে একটি সভা করবে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সদস্যরা। সভা শেষেই নিজেদের সিদ্ধান্তের কথা জানাবে বিসিসিআই। অবশ্য এজন্য একটি শর্তও জুড়ে দিচ্ছে বিসিসিআই।

বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে একটি গণমাধ্যম লিখেছে, ‘এশিয়ার অন্যান্য দেশ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সমর্থন পাচ্ছে। বিসিসিআই এশিয়া কাপের হাইব্রিড মডেল নিয়েই এগিয়ে যেতে চায়। তবে বিসিসিআই এটার সঙ্গে নতুন একটি শর্ত জুড়ে দিয়েছে। ২০২৩ বিশ্বকাপে ভারতে আসার জন্য পিসিবির কাছ থেকে তারা লিখিত নিশ্চয়তা বিসিসিআই। আহমেদাবাদে ২৭ মে একটি সভা হবে। সেই সভায় এটা নিয়ে সিদ্ধান্ত জানাবে বিসিসিআই।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.