জেতা হলো না গুজরাটের

ক্রিস গ্রিনের বলে ডিপ স্কয়ার লেগ দিয়ে উড়িয়ে ছক্কা মেরে দারুণ এক ছক্কা মেরে আইপিএল ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন রশিদ খান। তাও মাত্র ২১ বলে। শেষ পর্যন্ত রশিদ অপরাজিত থাকেন ৩২ বলে ৭৯ রানের ইনিংস খেলে। এর আগে বল হাতেও চমক দেখিয়েছেন রশিদ। ৪ ওভারে মাত্র ৩০ রান খরচায় নিয়েছিলেন ৪ উইকেট।

অবশ্য রশিদের অলরাউন্ড নৈপুণ্যেও জয় পায়নি গুজরাট টাইটান্স। মুম্বাই ইন্ডিয়ান্সের দেয়া ২১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে গুজরাটের ইনিংস থেমেছে ১৯১ রানে। ফলে ২৭ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে গুজরাটকে। বড় লক্ষ্যে খেলতে নেমে গুজরাটকে ভালো শুরু এনে দিতে পারেননি ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল।

দলীয় ১২ রানের মধ্যেই এই দুই ওপেনার সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। এরপর বিজয় শঙ্করের ১৪ বলে ২৯ ও ডেভিড মিলারের ২৬ বলে ৪১ রানে ঘুরে দাঁড়ায় গুজরাট। অবশ্য এই দুই সেট ব্যাটার ফিরে গেলে আবারও বিপদে পড়ে গুজরাট। অভিনব মনোহর ৩ বলে ২ ও রাহুল তেওয়াতিয়া ১৩ বলে ১৪ রান করে ফিরলে জয়ের পথ থেকে ছিটকে যায় গুজরাট। অবশ্য রশিদ শেষ পর্যন্ত চেষ্টা করেও দলকে জেতাতে ব্যর্থ হয়েছেন। শেষ পর্যন্ত ১২ বলে ৭ রান করে অপরাজিত ছিলেন আলজারি জোসেফ।

মুম্বাইয়ের হয়ে আকাশ মাদওয়াল ৩১ রানে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন পিযুশ চাওলা ও কুমার কার্তিকেয়া। একটি উইকেট গেছে জেসন বেহরেন্ড্রফের ঝুলিতে। এর আগে সূর্যকুমার যাদবের ঝড়ো সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় মুম্বাই। তিন নম্বরে নেমে সূর্যকুমার ৪৯ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। এ ছাড়া ওপেনার ইশান কিশান ২০ বলে ৩১, আরেক ওপেনার রোহিত শর্মা করেন ১৮ বলে ২৯ রান। শেষদিকে বিষ্ণু বিনোদের ব্যাট থেকে আসে ২০ বলে ৩০ রান। রশিদের চার উইকেট ছাড়াও একটি উইকেট পান মোহিত শর্মা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.