পুলিৎজার পেল যেসব গণমাধ্যম

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের খবর করে নিউ ইয়র্ক টাইমস এবং তদন্তমূলক সাংবাদিকতা করে ওয়াল স্ট্রিট জার্নাল পুলিৎজার পেল। এ ছাড়া লস এঞ্জেলস টাইমস ব্রেকিং নিউজের জন্য পুলিৎজার পেয়েছে। ওয়াশিংটন পোস্ট পেয়েছে জাতীয় খবরের জন্য।

ওয়াল স্ট্রিট জার্নাল ফেডারেল এজেন্সির প্রচুর অফিসার আর্থিক বিষয়ে স্বার্থের সংঘাতের খবর করেছিল। তার জন্য তারা পুলিৎজার পেয়েছে। লস এঞ্জেলস টাইমসের ব্রেকিং নিউজে এক শহরের অফিসারের বর্ণবাদী মন্তব্যের রেকর্ড করা অডিও প্রচার করে। ওয়াশিংটন পোস্ট পুলিৎজার পেয়েছে গর্ভপাত নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর ওই বিষয়ে তাদের রিপোর্টিংয়ের জন্য।

নিউ ইয়র্ক টাইমস রাশিয়ার ইউক্রেনে আগ্রাসন নিয়ে আন্তর্জাতিক কভারেজের জন্য পুলিৎজার পেয়েছে। এই ক্ষেত্রে রয়টার্সের দলও ফাইনালে উঠেছিল। নাইজেরিয়ার সেনা যেভাবে জঙ্গি দমনের নামে নারী ও শিশুদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘন করেছে, তার রিপোর্টিং করেছিল রয়টার্সের টিম। কিন্তু শেষ পর্যন্ত পুলিৎজার জিতে নেয় নিউ ইয়র্ক টাইমস।

পাবলিক সার্ভিস বা জনসেবার জন্য এপি পুলিৎজার পেয়েছে। স্থানীয় খবরের জন্য মিসিসিপি টুডের সাংবাদিক অ্যানা উলফে পুলিৎজার পেয়েছেন।

১৯১৭ সালে প্রথমবার পুলিৎজার দেয়া হয়। যুক্তরাষ্ট্রে সাংবাদিকতার ক্ষেত্রে পুলিৎজারই সবচেয়ে বড় সম্মান। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, এপি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.