শেষ বলে ৪ মেরে কলকাতাকে জেতালেন রিঙ্কু

কলকাতা নাইট রাইডার্সের প্রয়োজন ৬ বলে ৬ রান। উইকেটে আছেন আন্দ্রে রাসেল ও রিঙ্কু সিং। তবে এমন ম্যাচেও শেষ বল পর্যন্ত নিয়ে গিয়েছিলেন আর্শদীপ সিং। পাঞ্জাব কিংসের এই পেসার প্রথম চার বলে দিয়েছিলেন ৪ রান। পঞ্চম বলে রাসেল আউট হলে কলকাতার জয় পাওয়া নিয়ে শঙ্কা জাগে।

অবশ্য শেষ বলে ফাইন লেগে সুইপ করে কলকাতাকে জিতিয়ে মাঠ ছাড়েন রিঙ্কু। ৫ উইকেটের জয়ে পয়েন্ট ১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছে নীতিশ রানার দল।

পাঞ্জাবের দেয়া বড় লক্ষ্যে খেলতে নেমে কলকাতাকে স্বস্তির শুরু এনে দেন জেসন রয় ও রহমানউল্লাহ গুরবাজ। এই দুজন ওপেনিং জুটিতে তোলেন ৩৮ রান। গুরবাজ ১২ বলে ১৫ করে ফেরেন। এরপর জেসন রয়ও বেশিক্ষণ থিতু হতে পারেননি। তিনি আউট হন ২৪ বলে ৩৮ রান করে। ভেঙ্কাটেস আইয়ার বেশিক্ষণ থিতু হতে পারেননি। ১৩ বলে ১১ করে আউট হয়ে গেছেন। এক প্রান্ত আগলে রেখে ৩৮ বলে ৫১ রানের ইনিংস খেলেন রানা। এরপর আন্দ্রে রাসেল ও রিঙ্কু সিং মিলে কলকাতাকে জয়ের অনেক কাছে নিয়ে যান। শেষ ওভারের পঞ্চম বলে রাসেল রান আউট হলে কলকাতার জয় পাওয়া নিয়ে শঙ্কা জাগে।

এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পেয়েছিল পাঞ্জাব। ওপেনিং জুটিতে শিখর ধাওয়ান ও প্রাভসিমরান সিং তোলেন ৩৮ রান। প্রাভসিমরান আউট হন ১২ রান করে। এরপর ভানুকা রাজাপাকশে এসে ব্যর্থ হয়েছেন। বেশ কয়েক ম্যাচ পর সুযোগ পেয়ে তিনি ফেরেন শূন্য রানে।

লিয়াম লিভিংস্টোন ৯ বলে ১৫ রান করে আউট হন। দ্রুত বেশ কয়েকটি উইকেট হারানোর পর জিতেশ শর্মাকে নিয়ে চতুর্থ উইকেটে ৫৩ রান যোগ করেন ধাওয়ান। জিতেশ ১৮ বলে ২১ করে আউট হলে এই জুটি ভাঙে। একপ্রান্ত আগলে রাখা শিখর ধাওয়ান ৪৭ বলে ৫৭ রান করে ফেরেন। শেষের দিকে রিশি ধাওয়ানের ১১ বলে ১৯, শাহরুখ খানের ৮ বলে ২১ ও হারপ্রিত ব্রারের ৯ বলে ১৭ রানের ক্যামিওতে ১৭৯ রানের পুঁজি পায় পাঞ্জাব। কলকাতার হয়ে আঁটসাঁট বোলিংয়ে ৩ উইকেট নেন বরুণ চক্রবর্তী। এ ছাড়া ২টি উইকেট পান হার্শিত রানা। আর একটি করে উইকেট পেয়েছেন সুয়াশ শর্মা ও নীতিশ রানা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.