ফের ফখরে ম্লান মিচেলের সেঞ্চুরি

ফখর জামানের সেঞ্চুরিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে জিতল পাকিস্তান। আর তাতে আবারও ম্লান হয়ে গেল ড্যারিল মিচেলের করা সেঞ্চুরি। এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল।

আগে ব্যাটিং করে পাঁচ উইকেটে ৩৩৬ রান তোলা নিউজিল্যান্ডকে পাকিস্তান হারিয়েছে ৭ উইকেটে, ১০ বল হাতে রেখে। নিজেদের ওয়ানডে ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচটি জিতেছে পাকিস্তান। ৩৩৭ রানের বিশাল লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতে ৬৬ রান তোলে পাকিস্তান। ২৬ ভলে ২৪ রান করে ফিরে যান ইমাম উল হক। তারপর ১৩৫ রানের জুটি গড়েন বাবর আজম এবং ফখর। ৬৬ বলে ৬৫ রান করে ফিরে যান পাকিস্তানের অধিনায়ক।

এর কয়েক ওভার পর আবদুল্লাহ শফিকের (৭) উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়েছিল পাকিস্তান। যদিও এই চাপ দীর্ঘস্থায়ী হয়নি। মোহাম্মদ রিজওয়ান শেষ পর্যন্ত সঙ্গ দিয়ে গেছেন ফখরকে। ৪১ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন রিজওয়ান। আর ফখরের ব্যাটে আসে ১৪৪ বলে ১৮০ রানের ইনিংস। ১৭টি চার ও ছয়টি ছক্কার ইনিংস দেখে মনে হচ্ছিলো লক্ষ্য আরেকটু বেশি হলে ডাবল সেঞ্চুরিই করে ফেলতেন তিনি!

এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা কিউইদের হয়ে নিজের টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মিচেল। তিনটি ছক্কা ও আটটি চারে ১১৯ বলে ১২৯ রানের ইনিংস খেলার আগে প্রথম ওয়ানডেতেও সেঞ্চুরি করেছিলেন এই অলরাউন্ডার। সেদিনের ১১৩ রানের পর আজকের ইনিংসেও হারতে হলো। এ দিন সেঞ্চুরি মিস করেছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। ৮৫ বলে ৯৮ রান করে আউট হন তিনি। এ ছাড়া ওপেনার চাদ বাওয়েস করেন ৫১ বলে ৫১ রান। পাকিস্তানের হয়ে ৭৮ রান খরচায় ৪ উইকেট নেন হারিস রউফ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.