তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ

তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় গত ৬ ফেব্রুয়ারি ভোরে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৮। সবচেয়ে মারাত্মক এই ভূমিকম্পে কেঁপে উঠেছিল পুরো অঞ্চল, যা হাজার হাজার মানুষের জীবন ফেলেছে শঙ্কায় এবং স্বাস্থ্যসেবা সুবিধা সহ প্রয়োজনীয় সব অবকাঠামো ধ্বংস হয়ে যায়।

ভূকম্পনপীড়িত এলাকাগুলোয় যথাসময়ে যথেষ্ট ত্রাণ না পৌঁছানোয় খাদ্যসংকট দেখা দিয়েছে। সেই সঙ্গে রয়েছে তীব্র শীত। ক্ষুধা ও শীতে কষ্ট পাচ্ছে অসংখ্য মানুষ। তাদের পাশে দাঁড়াতেই অভিনব এক উদ্যোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজের শেষ টি-টোয়েন্টিটি হতে যাচ্ছে একটু ভিন্ন। ২৪ এপ্রিল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে হতে যাওয়া ম্যাচটি থেকে মুখে হাসি ফুটবে তুরস্ক ও সিরিয়ায় ভুমিকম্পে বেঁচে যাওয়া মানুষদের। কারণ শেষ টি-টোয়েন্টি ম্যাচের টিকিটের সব অর্থ (গেট মানি) তুর্কি ও সিরিয়ার ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য দান করা হবে। ফলে ম্যাচটি দেখতে ও দুই দেশকে সাহায্য করতে ভক্তরা পিসিবির ওয়েবসাইট থেকে টিকিট কিনতে পারবেন।

এই বিষয়ে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পাঞ্জাব সরকারের সঙ্গে হাত মিলিয়ে সীমান্তের দুপাশে ক্ষতিগ্রস্ত লক্ষাধিক মানুষের জন্য অনুদান সংগ্রহে ভূমিকা রাখবে। এই কঠিন মুহূর্তের মধ্য দিয়ে যাওয়া দুই দেশের প্রতি পাকিস্তানের চিরস্থায়ী সংহতি জানাতে পাকিস্তান দল স্মারক ক্যাপ পরবে। যে সমর্থকরা ম্যাচে উপস্থিত হতে পারবে না তারাও তাদের অনুদান পাঠাতে পারবে পিসিবির অফিসিয়াল ব্যাংক অ্যাকাউন্টে। ইতোমধ্যে সিরিজে অনুষ্ঠিত হয়েছে ৩টি টি-টোয়েন্টি, যার মধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.