সিরাজের কাছে ড্রেসিংরুমের তথ্য জানতে চেয়ে হায়দরাবাদের ড্রাইভার গ্রেফতার

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মৌসুম। ভারতে অন্য যেকোনো সময়ের চাইতে এই সময় বেশি সক্রিয় থাকেন জুয়াড়ি এবং ফিক্সাররা। সরাসরি খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করতেও দেখা গেছে তাদের। এবারও ঘটল এমনই এক ঘটনা। মোহাম্মদ সিরাজের সঙ্গে অনৈতিক উদ্দেশ্যে যোগাযোগ করে গ্রেফতার হয়েছেন হায়দরাবাদের এক ড্রাইভার।

সিরাজের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে তার কাছ থেকে তার দলের বিভিন্ন তথ্য জানতে চান সেই ড্রাইভার। এমন ফোন পেয়ে দেরি করেননি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই পেসার। সঙ্গে সঙ্গে নিজ দলের সঙ্গে থাকা আইসিসির দুর্নীতি দমন ইউনিটের কর্মকর্তাদের এই ব্যাপারে অবগত করেন সিরাজ। সিরাজের কাছ থেকে শুনে ইতোমধ্যে সেই ব্যক্তিকে খুঁজেও বের করে তারা।

আইপিএলের এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছে, ‘সিরাজের কাছে যে তথ্য জানতেন চেয়েছে সে আসলে কোনো বুকি নয়। সে হায়দরাবাদের একজন ড্রাইভার যে কিনা বেটিংয়ে অভ্যস্ত। সে প্রচুর অর্থ হারিয়েছে (জুয়ায়)। এরপরই সিরাজের কাছ থেকে ভেতরের তথ্য জানতে চেয়েছে। সিরাজ সঙ্গে সঙ্গেই এ কথা সংশ্লিষ্টদের জানিয়েছে। এরপর দুর্নীতি বিভাগের লোকজন লোকটিকে সনাক্ত করে গ্রেফতার করেছে। এই ব্যাপারে আরও তথ্য পরবর্তীতে জানা যাবে।’

২০১৯ সালের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলার সময় বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের কাছেও এরকম তথ্য জানতে চেয়েছিলেন জনৈক ব্যক্তি। সাকিব তাকে সাহায্য করেননি। এমনকি এই ব্যাপারে আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে সঙ্গে সঙ্গে কিছুই জানাননি। পরবর্তীতে এই বিষয়ে আরও কয়েকটি সম্পুরক ঘটনা মাথাচাড়া দিয়ে উঠলে এক বছরের নিষেধাজ্ঞা নিয়ে মাঠের বাইরে থাকেন সাকিব।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.