হারের পর কোহলির জরিমানা

আইপিএলের নিয়ম ভাঙার কারণেই জরিমানা দিতে হচ্ছে কোহলিকে। এই ব্যাপারে নিজের অপরাধ মেনে নিয়েছেন কোহলি, যার কারণে শুনানির প্রয়োজন হচ্ছে না। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হাই-ভোল্টেজ ম্যাচটি ৮ রানে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আর ম্যাচ হারের পর জরিমানা গুনতে হচ্ছে বিরাট কোহলিকে। ম্যাচ ফি’র দশ শতাংশ জরিমানা করা হয়েছে দলটির সিনিয়র এই ব্যাটারকে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোহলির জরিমানার বিষয়টি জানিয়ে আইপিএল কর্তৃপক্ষ বলেছে, ‘আইপিএলের নিয়মের ২.২ ধারাটি ভঙ্গের বিষয়টি স্বীকার করে নিয়েছেন কোহলি। চেন্নাইয়ের বিপক্ষে বেঙ্গালুরুর ম্যাচে তিনি এই ধারাটি ভঙ্গ করেন।’

মাঠে কোহলির কোন আচরণ দিয়ে ঠিক কোন নিয়ম ভেঙেছেন, সেটি নিয়ে অবশ্য কোনো ব্যাখা দেয়নি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। যদিও ভারতীয় মিডিয়ার খবর, চেন্নাইয়ের ব্যাটার শিবম দুবের আউটের পর কোহলির মাত্রা ছাড়ানো উদযাপনের জন্যই তাকে জরিমানা করা হয়েছে।

এই ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে চেন্নাই। দলটির পক্ষে ২৭ বলে দুটি চার ও পাঁচটি ছয়ে ৫২ রান করেন অলরাউন্ডার দুবে। একইসঙ্গে ডেভন কনওয়ের ৪৫ বলে ৮৩ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২৬ রান তোলে চেন্নাই। রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ২১৮ রান তুলতে পারে বেঙ্গালুরু। কোহলি এদিন করেন ৪ বলে ৬ রান। ফাফ ডু প্লেসির ৩৩ বলে ৬২, গ্লেন ম্যাক্সওয়েলের ৩৬ বলে ৭৬ এবং দীনেশ কার্তিকের ১৪ বলে ২৮ রানের ইনিংসে লক্ষ্যের খুব কাছে পৌছায় বেঙ্গালুরু। যদিও ম্যাচ জেতা হয়নি তাদের।

এদিকে কোহলির আগে মাত্রা ছাড়ানো উদযাপন করে জরিমানা গুনতে হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সের স্পিনার ঋত্বিক শোকিনকে। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দলটির অধিনায়ক নীতিশ রানার সঙ্গে মাঠে বিবাদে জড়িয়েছিলেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.